Ameen Qudir

Published:
2019-01-24 22:33:09 BdST

সংবাদবাংলাদেশ থেকে ওষুধ কিনবে ফিলিপিন্স




সংবাদ ডেস্ক
____________________

বাংলাদেশ থেকে ওষুধ কিনতে চায় ফিলিপাইন । বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন এ কথা। । বর্তমানে বাংলাদেশ থেকে প্রায় ৭ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের ওষুধ রপ্তানি হয় । ফিলিপিন্স নিলে পরিসর আরও বাড়বে। ওষুধ খাতে বাংলাদেশের বিপুল সম্ভাবনা রয়েছে।

২৩ জানুয়ারি ২০১৯ সচিবালয়ে নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূতের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। এ সময় বাণিজ্যসচিব মো. মফিজুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, সেবা খাতে ফিলিপাইনের কিছু জনবল বাংলাদেশে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্পেশাল ইনোকনমিক জোনে ফিলিপাইন বিনিয়োগ করবে। বর্তমানে ফিলিপাইনের সাথে বাংলাদেশের বাণিজ্য খুব বেশি নয়। বাংলাদেশ ফিলিপাইনে প্রধানত তৈরি পোশাক শিল্পের এক্সেসরিজ, ওষুধসহ কিছু পণ্য রপ্তানি করে আসছে।

টিপু মুনশি আরো বলেন, বাংলাদেশে বিনিয়োগের জন্য ফিলিপাইনের প্রতি আহবান জানানো হলে রাষ্ট্রদূত এ আগ্রহের কথা জানান। আগামী দিনগুলোতে উভয় দেশের বাণিজ্য বৃদ্ধির জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে।

গত ২০১৭-২০১৮ অর্থবছরে বাংলাদেশ ফিলিপাইনে ৪৭.০৪ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য রপ্তানি করেছে। একই সময়ে ৮.০৭ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য আমদানি করেছে। উভয় দেশ বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী।

আপনার মতামত দিন:


ফার্মাসিউটিক্যালস এর জনপ্রিয়