|

'হোমিও ডাক্তাররা এমবিবিএসদের তুলনায় স্মার্ট, আপটুডেট এন্ড সাইন্টিফিক '


Published: 2017-01-11 18:55:44 BdST, Updated: 2017-03-27 04:55:09 BdST

 

 

ডা. সুলায়মান আহসান , হোমিওপ্যাথিক ডাক্তার
________________________


এ কথা এখন বলার অপেক্ষাই রাখে না , হোমিও ডাক্তাররা এমবিবিএসদের তুলনায় স্মার্ট, আপটুডেট এন্ড সাইন্টিফিক । আমরা অনেকদিন ধরেই বলে আসছি , এমবিবিএসদের তুলনায় অামরা কোন অংশে পিছিয়ে তো নই ই, বরং আধুনিকতায় অনেকক্ষেত্রে এগিয়ে রয়েছি।

মহামান্য আদালত সম্প্রতি যে বিশ্বইতিহাস সৃষ্টিকারী হিস্টোরিক্যাল রায় দিয়েছে ডাক্তারদের ব্যাপারে, আলহামদুলিল্লাহ আমরা মহামান্য কোর্টের রায়ের আদেশ মান্য করে অনেক আগে থেকেই সেই ঐতিহাসিক দিকনির্দেশনা মান্য করে অাসছি ।


রোগীদের যাতে কোন তকলিফ না হয় , সেজন্য আমরা প্রেসক্রিপশন হাতে লিখি না। দুর্বোধ্য হিব্রু ভাষায় তো নই ই, আমরা কম্পিউটারারাইজড প্রেসক্রিপশন দিয়ে থাকি সবসময়।

সদাশয় সরকার ও মহামান্য আদালতের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলছি, আমাদেরকে কাজে লাগান। মহামান্য সরকার এর মধ্যেই প্রতি জেলায় একজন হোমিওপ্যাথিকেমেডিকেল অফিসার নিয়োগ দিয়েছে। কৃতজ্ঞতা জানানোর ভাষা নাই মাননীয় শেখ হাসিনা সরকারের প্রতি। এই একটি কাজের জন্য তিনি ইতিহাসের পাতায় স্বর্নাক্ষরে বিরাজ করবেন ইনশাল্লাহ।


আমাদের দাবি, জেলায় নয়, প্রতিটি ইউনিয়নে তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌছে দিতে আমাদের কাজে লাগান। প্রতি ইউনিয়নে অন্তত দুজন করে হোমিও মেডিকেল অফিসার নিয়োগ দিন প্রথম শ্রেনীর মর্যাদায়। মহামান্য স্বাস্থ্যমন্ত্রী যদি তা করতে পারেন , তবে তার নামও ইতিহাসে স্বর্নাক্ষরে লেখা থাকবে। দেশ থেকে সবরকম রোগব্যাধি ক্যান্সার, এইডস, পাইলসসহ সব জটিল রোগ দূর হবে। এমবিবিএস ডাক্তাররা পালাতে পারে, হোমিও মেডিকেল অফিসাররা কখনও পালাবে না রোগীদের ছেড়ে।


দেশে যে রোগ এমবিবিএস এফসিপিএসরা পারে না, সেই সব জটিল রোগ হোমিও মেডিকেল অফিসাররা নির্মূল করে থাকেন নিয়মিত।

 

 

আমাদের চিকিৎসা পদ্ধতি কত সাইন্টিফিক, যুগোপযোগী , আপটু ডেট সেটা আমাদের একজন কৃতিভাই ডা. ইয়াকুত আলম কর্ম তৎপরতা পর্যবেক্ষণ করলে সদাশয় সরকার, স্বাস্থ্যমন্ত্রী , মহামান্য আদালত অনুধাবন করতে পারবেন।
ডা. ইয়াকুত আলমের মত দেশের বেশীর ভাগ হোমিও মেডিকেল অফিসাররা অত্যাধুনিক ট্রিটমেন্ট দেন। এমবিবিএসরা এখনও হাতের লেখায় পড়ে থাকলেও আমরা কম্পিউটারাইজড প্রেসক্রিপশন দেই ।

এ ব্যাপারে ডা, ইয়াকুত আলম বলেন,
পৃথিবীর সকল চিকিৎসা বিজ্ঞানের মধ্যে হোমিও বিজ্ঞানই একমাত্র সাইন্টিফিক চিকিৎসা বিজ্ঞান । কারন:-হোমিও বিজ্ঞান ছাড়া অন্য সকল চিকিৎসা বিজ্ঞান অনুমান ভিত্তিক, কিন্তু হোমিও চিকিৎসা পদ্ধতি বাস্তব ভিত্তিক বলেই রোগীর রোগ লক্ষন সফটওয়ারে সিলেক্ট করে Show Medicine অপসানে ক্লিক করলেই ১০০% সঠিক Medicine নির্বাচিত হয়ে দেখা যাবে । এবং রোগীর সকল রোগ লক্ষন সহ নির্বাচিত ঔষধ এর পূর্ণ প্রেসক্রিপশান ইন্টারনেট হতে প্রিন্ট আউট হয়ে যাবে । অন্য কোন চিকিৎসা বিজ্ঞানে সম্ভব নয় । যে সকল চিকিৎসক নিজ প্যাডে ইন্টারনেটের প্রেসক্রিপশান দিতে চান , এই সফটওয়ারের আপলোড প্রেসক্রিপশান এর নিয়মাবলী জেনে নিজ নামের প্যাডেই ইন্টারনেটের প্রেসক্রিপশান দিতে পারবেন , সেই ব্যাবস্থা আছে
web:-www.homeods.com ।


__________________________

লেখক
ডা. সুলায়মান আহসান , হোমিওপ্যাথিক ডাক্তার । ঢাকা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।