Ameen Qudir

Published:
2019-02-13 00:49:11 BdST

গল্পটা চিকিৎসকের: ডাক্তারদের সুখ দু:খ নিয়ে ডাক্তারদের লেখা অনন্য বই



ডেস্ক, ঢাকা
_____________________

ডাক্তারদের সুখ দু:খ নিয়ে ডাক্তাররাই লিখেছেন। অনবদ্য এক বই। অনেক চিকিৎসকরে লেখা আছে তাতে।
চিকিৎসক নাজমুল ইসলাম জানাচ্ছেন বইটির ব্যাপারে বিস্তারিত। একজন চিকিৎসকের চিকিৎসক হওয়ার পথটা মোটেও সহজ নয়। ব্যর্থতা,ক্লান্তি,কষ্ট,সংগ্রাম এই সকল শব্দ জুড়ে আছে তার জীবনের অধিকাংশ সময়ে।হয়ত চোখে পড়ে কত রোগী দেখছেন তিনি,ফি কত রাখছেন; আবার পারিবারিক অনুষ্ঠানে তার দেখা পাওয়া দুষ্কর,যেন সবার থেকে নিজেকে দূরে সরিয়ে রাখার আপ্রাণ চেষ্টা।কিন্তু ঐ ধবধবে সাদা এপ্রোনের আড়ালে ক্ষত বিক্ষত একটা মানুষ আছে যে সর্বদা নিজের কষ্টকে আড়ালে রেখে সারাজীবন কাজ করে আমার, আপনার,আমাদের সকলের সুস্বাস্হ্যের জন্য।তাদের জীবনের সুখ,দুঃখ,হাসি,কান্নার সাথে পরিচিত করতে এবারের বই মেলায় আগমণ হচ্ছে " "।

"গল্পটা চিকিৎসকের" বইয়ে " আপন মানুষ-মানবিক মানুষ" শিরোনামে আমার একটা লেখা ঠাই পেয়েছে।আমি একজন চিকিৎসককে নিয়েই লিখেছি।যিনি প্রচার বিমুখ।সেনাবাহিনীর একজন উচ্চপদস্থ কর্মকর্তাও তিনি।গত কয়েকটা বছর পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য হাসপাতালের একটা বদ্ধ রুম থেকে নিরলস কাজ করে যাচ্ছেন স্যার।স্যারের মানবিকতা গল্প লিখে শেষ করা যাবে না।স্যারের একটা মানবিকতার গল্প নাম না উল্লেখ করে লিখেছি গল্পটা।নাম গল্প শোনা গেলেও বাস্তব ঘটনাই লিখেছি।প্রিয় নাসিরউদ্দিন আহমাদ স্যারকে নিয়েই লিখেছি গল্পটা।স্যার প্রচার বিমুখ মানুষ। আমাদের সমাজে ভালো মানুষের বড্ড অভাব।তাই তার মত ভালো মানুষের গল্পটা বেশি অনেক বেশি প্রচার হওয়া দরকার বলে মনে করি।কারণ তার মনুষত্বে বাংলাদেশের বিবেককে খুঁজে পাই আমরা।

বইটার সম্পাদক : ডা. সাকলায়েন রাসেল ভাইয়া যিনি চিকিৎসকদের লেখা বই বের করার এত সুন্দর একটা উদ্যোগ নিয়েছেন।ভাইয়ার প্রতি কৃতজ্ঞতা। আর
সহকারী সম্পাদক : রিফাত বিন রহমান নাঈম

বইটির স্টল :আইডিয়া প্রকাশন (২৩৫ নাম্বার
পাওয়া যাবে ১৫ তারিখের পর)

যারা আমাকে ভালবাসেন,পছন্দ করেন তাদেরকে বইটি কেনার অনুরোধ করছি।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়