Ameen Qudir

Published:
2019-01-08 16:44:52 BdST

বার্তা আমাকে উপঢৌকন দেবেন না:রাস্তায় শিক্ষার্থীদের দাঁড় করিয়ে রাখলে শাস্তি হবে : ডা. এনামুর


 


ডেস্ক
______________________

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, দয়া করে আমাকে কোনো উপঢৌকন দেবেন না। আমার জন্য রাস্তায় শিক্ষার্থীদের দাঁড় করিয়ে রাখা যাবে না।কোথাও কোনো শিক্ষার্থীদের লাইনে দাঁড় করিয়ে রাখলে আমি সেই অনুষ্ঠান বয়কট করব এবং প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করব। এক ফেসবুক বার্তায় তিনি এসব কথা বলেন। তার ফেসবুক কথামালা হুবহু তুলে ধরা হলো-
তিনি লিখেছেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের আগে আমার কিছু অনুরোধ-

★ অনূগ্রহপূর্বক আমাকে কোন ক্রেস্ট, ফুলের তোড়া,নৌকা,রূপা বা পিতলের তৈরি নৌকার রেপ্লিকা,কোট পিন,কোন মানপত্র বা উপঢৌকন প্রদান করবেন না।

★ মানপত্রে লেখা থাকে,"হে মহান অতিথি, তোমার আগমনে ফুল, লতাপাতা, গুল্ম আজ আনন্দে আত্মহারা" - এই ধরনের শব্দ ঢাহা মিথ্যা কথা।হাস্যকর। মানপত্রে যেসব তোষামোদপূর্ণ বাক্যের বর্ননা থাকে তার ৯৫ ভাগই মিথ্যা,ভিত্তিহীন।

★আমার জন্য রাস্তায় শিক্ষার্থীদের দাঁড় করিয়ে রাখা যাবে না। একেবারেই না।

★কোথাও কোন শিক্ষার্থীদের লাইনে দাঁড় করিয়ে রাখলে আমি সেই অনুষ্ঠান বয়কট করব এবং প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করবো।

★কোন প্রতিষ্ঠান,সমিতি বা স্থানীয় সরকার প্রতিষ্ঠান "পাবলিক মানি" ব্যয় করে আমাকে স্বাগত জানিয়ে কোন গেট বা তোরণ নির্মাণ করা যাবে না।

★কোন অনিয়ম বা অবৈধ কাজের তদবির করা যাবে না।

★কোন অনুষ্ঠানে অযথা বিপুল অর্থ ব্যয় করে স্টেজ বানাবেন না। অনূগ্রহপূর্বক কৃচ্ছতা সাধন করবেন।অযথা অর্থের অপচয় থেকে বিরত থাকবেন।

★অনূগ্রহপূর্বক কোন অনুষ্ঠানে আপ্যায়নের নামে শিক্ষার্থী বা জনগণের টাকায় রকমারি খাবারের আয়োজন করা যাবে না।

মনে রাখবেন,আমি আপনাদের সেবক।জনগণের দয়ায় নির্বাচিত প্রতিনিধি।আপনারা সর্বোচ্চ ভোট দিয়ে আমাকে সংসদে পাঠিয়েছেন বলেই আমি আজ প্রতিমন্ত্রী।দেশ ও জনগণের জন্য কাজ করতে শপথ গ্রহণ করেছি।আপনারা আমার জন্যে দোয়া করবেন।আমি যেন আমার ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সততা ও নিষ্ঠার সাথে পালন করতে পারি।
★জয় বাংলা★জয় বঙ্গবন্ধু★


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়