Ameen Qudir

Published:
2018-12-04 18:46:01 BdST

চাকরির ইনটারভিউ দিতে এসে সদ্য বিবাহিতা চিকিৎসাসেবীর মর্মান্তিক মৃত্যু


 

ডেস্ক
______________________

চাকরির ইনটার ভিউ দিতে ঢাকায় এসে
সড়ক দুর্ঘটনায় নারী চিকিৎসাসেবীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসাসেবীর নাম ডা. আক্তার জাহান রুমা (২৮)।
নতুন জীবন সাজাতে তিন মাস আগে বিয়ে করেছিলেন চট্টগ্রামের হালি শহরের মেয়ে চিকিৎসাসেবী  আক্তার জাহান রুম্পা। জীবিকার প্রয়োজনে থাকতেন সিলেট। সেখানকার ওসমানী নগর বার্ড আই হাসপাতালে নামের একটি বেসরকারি ক্লিনিকে কর্মরত ছিলেন তিনি।
চট্টগ্রামের একটি বেসরকারি মেডিকেল ইন্সটিটিউট থেকে পাশ করেন আক্তার জাহান রুম্পা।

তার আত্মীয় জানান, তার(রুমা) বাড়ি চট্টগ্রামের হালিশহরে, বাবার নাম আক্তারুজ্জামান। সে সিলেট ওসমানী নগর বার্ডস চক্ষু হাসপাতালে কর্মরত ছিল। ঢাকার ধানমন্ডি বাংলাদেশ চক্ষু হাসপাতালে তার ইন্টারভিউ ছিল। সে জন্য চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছিলো রুমা। সিএনজিযোগে ধানমন্ডিতে যাওয়ার সময় দুর্ঘটনার শিকার হয় সে।
এ ব্যাপারে তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মিনহাজ উদ্দিন জানায়, ভোরে বিজয়সরণীতে অজ্ঞাত কোনো যানবাহন একটি সিনএজিচালিত অটোরিকশাকে ধাক্কা দিলে সিএনজির যাত্রী ও চালক আহত হয়। পরে যাত্রীকে অজ্ঞাত হিসেবে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

তিনি আরও জানান, এ ঘটনায় আহত সিএনজি চালককে পাওয়া যায়নি। ওই নারীচিকিৎসাসেবীর মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

এ খবর চট্টগ্রামে তার বাড়িতে পৌঁছানোর সঙ্গে সঙ্গে পুরো পরিবারে নেমে আসে শোকের ছায়া।

 মা বলেন, আমার কলিজাটা কেটে দেখাতে পারলে বুঝাতে পারতাম। আরো কোন মায়ের বুক যেন খালি না হয় । আমার একটাই মেয়ে।'

 বাবা বলেন, পাখির মত মানুষ মরছে সড়ক দুর্ঘটনায়। বেপরোয়াভাবে বাস চালানোর কারণেই এমন দুর্ঘটনা ঘটছে নাহলে আমার মেয়ের তো কোন দোষ নেই।'

একই পেশায় কর্মরত তার স্বামী  কাজী মোহাম্মদ মোহসিন ফারুক। তিনিও স্ত্রীর সঙ্গে দেখা করা জন্য ঢাকায় আসেন সোমবার ভোর রাতে।

 


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়