Ameen Qudir

Published:
2018-07-17 21:07:03 BdST

ভারতীয় ডাক্তারদের বিনামূল্যের ক্যাম্প হয়ে গেল চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভায় !




 

ডা. রেজাউননবী , চট্টগ্রাম
__________________________

ভারতীয় ডাক্তারদের এনে বিনামূল্যের ক্যাম্প করছে চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভা।
আশ্চর্য অবিশ্বাস্য এই খবর এখন সত্য। রীতিমত বিজ্ঞাপন দিয়ে চলছে দিল্লী চেন্নাই ব্যাঙ্গালোরের ডাক্তার এনে বাংলাদেশের রাজধানী , জেলা শহর , এমন কি থানা শহরে স্বাস্থ্য ক্যাম্প করার প্রতিযোগিতা।

কিন্তু এই বাংলাদেশী ডাক্তার বিরোধী জেহাদ কেন ! গ্রামে গঞ্জের লাল্লু পানজু ফার্মেসীর মালিকরাও কি ডাক্তার বিরোধী জেহাদের নামে মাদ্রাজের ডাক্তার আনার লোভনীয় ব্যবসায় জড়িয়ে পড়েছে। এটা তো ভয়ঙ্কর আলামত। দেশের জন্য অশনি সঙ্কেত। ১০ নম্বর মহা বিপদসঙ্কেত। পৌরসভার কমিশনাররাও চেম্বার ব্যবসার নেমে পড়েছে। এর নেপথ্যের রহস্য কি !


দেশের জেহাদী রোগী সমাজ বাংলাদেশী বিশেষজ্ঞ অধ্যাপককে ৬০০ থেকে ১২০০ টাকা ভিজিট দিতে কত গলাবাজি করে । ফেসবুকে স্টাটাস দিয়ে সবাই মহাবিপ্লবী। সেই জেহাদী রোগীরাই মাদ্রাজের ডাক্তারকে প্রথমবার দেখায় বিনে পয়সায়। তারপরে কি বাংলাদেশে কিংবা মাদ্রাজ ,বেঙ্গালোর গিয়ে ৩০০০ টাকা থেকে ৫০০০ রুপি ফি দিয়ে দেখাতে কার্পন্য করে না।


সবই হচ্ছে , নির্দিষ্ট প্লান অনুযায়ী । এসব ফার্মেসী ,ছোট খাট ডায়াগনস্টিক সেন্টারের সঙ্গে মিডিয়ার শালা দুলাভাই ভগ্নিপতিরা ব্যবসায়ী হিসেবে জড়িত।

একদিকে মিডিয়া অাজান দিয়ে দেশী ডাক্তারদের চরিত্রহনন করে। তিলকে তাল করে। অন্যদিকে সেই সুযোগকে কাজে লাগিয়ে ভগ্নিপতি দুলা্ভাই শ্যালকরা ইন্ডিয়ান ডাক্তার আনার ব্যবসায়ে নেমেপড়েছে। ভাল করে খোঁজ নিন। অামার কথার সত্যতা পাবেন।

কদিন অাগে এক শিশুর শোকাবহ মৃত্যুকে কেন্দ্র পুরো চট্টগ্রাম জুড়ে ডাক্তারদের অন্যায্য চরিত্র হনন হল। এখন সেই চট্টগ্রাম কাঁপানো এন্টি ডাকতার জেহাদের আসল ক্রিয়া কলাপ বা পোস্ট অপারেশন শুরু হয়েছে। সাতকানিয়ার এই ক্যাম্প সম্ভবত তারই পোস্ট একশন।

এসব ঘটনায় আমরা দিল্লী চেন্নাই ব্যাঙ্গালোরের ডাক্তারদের প্রতি বিদ্বেষ প্রকাশ করে দায়িত্ব সারি। কিন্তু বুঝতে অসুবিধার কথা না, দেশেই পরিকল্পিতভাবে ডাক্তারবিরোধী নানা তৎপরতা চলছে। সেসব আমরা ডাক্তাররা বা বিএমএ ,বিএমডিসি,স্বাচিপ,ড্যাব কেউই আমলে নিচ্ছি না। অামাদের অবস্থা সেই ভানুর মত,দেখি না কি হয়।
চোর সর্বস্ব নিয়ে যাওয়ার পরও সর্বহারা হয়ে আমরা কোরাস গাইব , দেখি না কি হয়।
কিংবা যা হয়েছে। হইবেই তো। কি ই বা করার ছিল।

এতদিন দেখতাম যে , এনাম মেডিকেল , বেনাম মেডিকেল বা সুনাম মেডিকেল এসব দিল্লী মাদ্রাজের ডাক্তার দিয়ে ক্যাম্প করতো তাদের ব্যবসার জন্য।
কিন্তু কোন এক রহস্য জনক কারণে এ খন দিল্লী মাদ্রাজের ডাক্তার আনা রীতিমত মচ্ছবে পরিনত হয়েছে। এখন গ্রামথানার ফার্মেসীও দিল্লীর ডাক্তার অানছে। সেলুকাস! কি বিচিত্র এই দেশ।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়