Ameen Qudir

Published:
2018-06-11 16:10:08 BdST

বাজেট অধিবেশনে চিকিৎসক সুরক্ষা আইন পাস হওয়ার সম্ভাবনা রয়েছে:বিএমএ মহাসচিব


 


ডা. কামরুল হাসান সোহেল ______________________

কুমিল্লা বিএমএ আয়োজিত চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিল রোববার ১০ জুন কুমিল্লা মডার্ন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএমএ-র মহাসচিব ডাঃ মোঃ ইহতেশামুল হক চৌধুরী (দুলাল) , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএমএ-র সমাজকল্যাণ সম্পাদক ডাঃ মোঃ সোহেল মাহমুদ ভাই, কুমিল্লা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ মহসিন-উজ-জামান চৌধুরী স্যার। এছাড়া আরো উপস্থিত ছিলেন কুমিল্লা মেডিক্যাল কলেজের পরিচালক ডাঃ স্বপন অধিকারী, পেশাজীবী সমন্বয় পরিষদের নেতৃবৃন্দের মধ্যে কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ হাসান ইমাম ফটিক, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, ইঞ্জিনিয়ারস ইন্সটিটিউট এর সভাপতি ইঞ্জিনিয়ার আবুল বাসার, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রহমত উল্লাহ,কুমিল্লা বিএমএ-র সাবেক সভাপতি ডাঃ গোলাম মহিউদ্দীন দীপু ভাই, কুমিল্লা জেলার সু্যোগ্য সিভিল সার্জন এবং কুমিল্লা বিএমএ-র সহসভাপতি ডাঃ মোঃ মুজিবুর রহমান স্যার, কুমিল্লা বিএমএ-র জনপ্রিয় সাধারণ সম্পাদক ডাঃ মোঃ আতাউর রহমান জসিম ভাই, কুমিল্লা স্বাচিপের জননন্দিত, সংগ্রামী সাধারণ সম্পাদক ডাঃ মোরশেদুল আলম মোর্শেদ ভাই। কুমিল্লা বিএমএ এবং কুমিল্লা স্বাচিপের সভাপতি ডাঃ আব্দুল বাকী আনিস ভাই উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন কুমিল্লা বিএমএ-র যুগ্ম সম্পাদক ও কুমিল্লা স্বাচিপ-র সাংগঠনিক সম্পাদক ডাঃ মোঃ আব্দুল আউয়াল সোহেল।

কুমিল্লা বিএমএ আয়োজিত চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিল কুমিল্লা বিএমএ এবং স্বাচিপের নেতাকর্মী সহ কুমিল্লা জেলার প্রায় সহস্রাধিক চিকিৎসকের মিলনমেলায় পরিণত হয়।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা বিএমএ-র সাধারণ সম্পাদক ডাঃ মোঃ আতাউর রহমান জসিম ভাই, কুমিল্লা বিএমএ-র সাবেক সভাপতি ডাঃ ইকবাল আনোয়ার, কুমিল্লা বিএমএ-র সহসভাপতি ও কুমিল্লা জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান স্যার, কুমিল্লা স্বাচিপ-র সংগ্রামী সাধারণ সম্পাদক ডাঃ মোরশেদুল আলম মোর্শেদ ভাই, কেন্দ্রীয় বিএমএ-র সমাজকল্যাণ সম্পাদক ডাঃ মোঃ সোহেল মাহমুদ ভাই, কুমিল্লা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ মহসিন-উজ-জামান চৌধুরী স্যার।

প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএমএ-র মহাসচিব বলেন, চলতি বাজেট অধিবেশনে চিকিৎসক সুরক্ষা আইন পাস হওয়ার সম্ভাবনা রয়েছে। কোন ব্যক্তি যদি চিকিৎসকের উপর হামলা করে তাহলে তার পাচ বছরের জেল হবে,কেউ যদি হাসপাতালে আক্রমণ করে তাহলে তার পাচ লক্ষ টাকা জরিমানা করা হবে, আগামী আগষ্টে সরকার ৩৯ তম বিসিএসের মাধ্যমে ৫০০০ চিকিৎসক নিয়োগ দিতে যাচ্ছে যার নিয়োগ পরক্রিয়া অক্টোবরের মধ্যে সম্পন্ন করা হতে পারে, ঈদুল আযহার পূর্বে ডিপিসির মাধ্যমে সহকারী অধ্যাপক, সহকারী পরিচালক পদে পদোন্নতি প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলেন। স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক গণবদলির ব্যাপারেও স্বাস্থ্যমন্ত্রীর সাথে কথা হয়েছে বল্র জানান। সবশেষে তিনি আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার সরকারকে পুনরায় নির্বাচিত করার জন্য চিকিৎসক সমাজ তথা সমগ্র দেশবাসীর নিকট আবেদন জানান। তিনি বলেন, শেখ হাসিনার সরকার বারবার দরকার, বারবার দরকার শেখ হাসিনার সরকার।

কুমিল্লা বিএমএ আয়োজিত চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিল আজ কুমিল্লা মডার্ন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

 

সভাপতির বক্তব্যে কুমিল্লা বিএমএ ও কুমিল্লা স্বাচিপ সভাপতি ডাঃ আব্দুল বাকী আনিস ভাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার সরকারকে পুনরায় নির্বাচিত করার জন্য কুমিল্লার চিকিৎসক সমাজের প্রতি আবেদন জানান, তিনি আরো আশাবাদ ব্যক্ত করেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে কমপক্ষে ৫০ জন চিকিৎসক নেতা মনোয়ন পাবেন এবং নির্বাচনে জয়লাভ করে জননেত্রী শেখ হাসিনার সরকার গঠন করলে তার স্বাস্থ্যমন্ত্রী হবেন একজন চিকিৎসক নেতা। তিনি সবাইকে কুমিল্লা বিএমএ আয়োজিত চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিলে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানান এবং যারা এই অনুষ্ঠানকে সার্থক করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তার বক্তব্য শেষ করেন।

সভাপতির বক্তব্যের পর মোনাজাত পরিচালিত হয়,মোনাজাত শেষে সবাই ইফতার করেন।
----------------------------------------------------

ডা. কামরুল হাসান সোহেল
আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়