Ameen Qudir

Published:
2018-05-21 16:30:57 BdST

ই-কিউর প্রেসক্রিপশন এ্যাপস নিতে পারেন আপনিও


 

ডেস্ক__________________ ঢাকা

ই- প্রেসক্রিপশন খুঁজছেন। এখন বাংলাদেশে বেশ কিছু ই- প্রেসক্রিপশন এ্যাপস পাওয়া যাচ্ছে। তেমন একটির খবর ডাক্তার পেশাজীবিদের জন্য পেশ করছি।
ই-কিউর প্রেসক্রিপশন একটি সময়োপযোগী ডিজিটাল সলিউশন, যা ডিজিটালাইজড প্রেসক্রিপশন সমাধানে চিকিৎসকদের সহযোগিতা করবে। এটি ড্যাফোডিল সফটওয়্যার লিমিটেডের (ডিএসএল) একটি যুগোপযোগী উদ্যোগ।
ডিএসএল এজন্য একটি ডিজিটাল সমাধান দিতে যাচ্ছে, যার মাধ্যমে ডাক্তার, রোগী এবং ওষুধ বিক্রেতারা সবচেয়ে সহজ পদ্ধতিতে সমাধান পাবেন।
এর সমাধানের জন্য তৈরি হয়েছে ই-প্রেসক্রিপশন, যা এক জায়গায় বসে সবচেয়ে সহজ পদ্ধতিতে প্রেসক্রিপশন ও পরামর্শ প্রদান করবে। ড্যাফোডিল সফটওয়্যার একটি আইডি এবং পাসওয়ার্ড দেবে, যার মাধ্যমে যে কোনো ডাক্তার ৫০০টির অধিক প্রেসক্রিপশন করতে পারবেন এবং প্রেসক্রিপশনটি ভাইবার, ইমো বা মেসেঞ্জারের মাধ্যমে রোগীকে দিতে পারবেন। এটি একটি অনলাইন সফটওয়্যার এবং অ্যাপস হওয়ায় ডাক্তার যে কোনো স্থান থেকেই Tab/pc/Notepad/Internet সংযোগের মাধ্যমে প্রেসক্রিপশন করতে পারবেন।
এ বিষয়ে ইতোমধ্যেই সাংবাদিকদের কাছে বিস্তারিত তুলে ধরেন উদ্যোক্তা প্রতিষ্ঠান ড্যাফোডিল সফটওয়্যার লিমিটেডের প্রধান রাশেদ করিম। সেই সম্মেলনে বক্তব্য দেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এলাইড হেলথ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. আহমেদ ইসমাইল মোস্তফা, ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেডের মহাব্যবস্থাপক জাফর এ পাটোয়ারী, ড. জাহিদুর রশিদ সুমন, ড. এম ইসলাম এবং প্রধান চ্যানেল ও পার্টনার্স উন্নয়ন বিভাগের প্রধান রফিকুল আলম রুবেল।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়