Ameen Qudir

Published:
2018-03-29 18:06:04 BdST

মতলবী মিডিয়ার আশায় বসে না থেকে চিকিৎসকদের সাফল্য নিজেরাই প্রচার করুন




ডা. কামরুল হাসান সোহেল
_________________________

আমাদের সিনিয়র স্যার, ম্যাডামদের উচিৎ উনারা যত জটিল জটিল রোগের সফল অস্ত্রোপচার করেন,জটিল জটিল রোগ নির্ণয় করেন এবং তার সফল চিকিৎসা করেন তার প্রচার করা। আমাদের সফলতার কথা কেউ বলবেনা, কেউ প্রচার করবেনা, রোগীদের সুস্থ রাখার জন্য আমাদের উদয়াস্ত অক্লান্ত পরিশ্রমের কথা কোন মিডিয়া প্রচার করবেনা। তাই আমাদের সফলতার কথা,আমাদের পরিশ্রমের কথা, আমাদের আশার কথা, আমাদের হতাশার কথা আমাদেরই বলতে হবে।

স্যার, ম্যাডামরা যদি তাদের দীর্ঘ কর্মজীবনের সফলতাগুলো শেয়ার করেন তাহলে সাধারণ লোকজন জানতে পারবে আমরা চিকিৎসাক্ষেত্রে কতটা উন্নতি করেছি, আমাদের দেশে কোন কোন জটিল রোগের চিকিৎসা হয়, আমাদের দেশের চিকিৎসা ব্যয় কত কম, একজন রোগীকে সুস্থ করতে চিকিৎসক, নার্স ও অন্যান্য স্টাফ কতোটা প্রাণান্তকর চেষ্টা করে।

স্যার, ম্যাডামরা যদি তাদের ব্যস্ত কর্মময় জীবনে শত ব্যস্ততার ফাঁকেও তাদের অভিজ্ঞতা শেয়ার করেন, তাদের সফলতার কথা শেয়ার করেন তাহলে তা আমাদের চিকিৎসা সেবায় যে অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে, আমরা যে স্বল্পমূল্যে নানা সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও বিশ্বমানের সেবা দেই তা মানুষ জানতে পারবে। তাহলে হলুদ সাংবাদিকরা সহজেই জনগণকে বিভ্রান্ত করতে পারবেনা,চিকিৎসকদের চিকিৎসায় ভুল ছিল বলতে পারবেনা, রোগীদের চিকিৎসকদের বিরুদ্ধে দাঁড় করাতে পারবেনা।
_________________________

ডা. কামরুল হাসান সোহেল
আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়