Ameen Qudir

Published:
2017-12-27 01:11:28 BdST

সাদা অ্যাপ্রন পরে একদিন কাজ করুন, আমাদের চাপ বুঝবেন, প্রধানমন্ত্রীকে চিঠি এইএমসের চিকিৎসকদের


 

 

 

 

ডাক্তার প্রতিদিন ডেস্ক

_______________________


রাজস্থানে বেতন বৃদ্ধি ও পদোন্নতির দাবিতে আন্দোলনরত চিকিৎসকদের পাশে দাঁড়ালেন এইএমসের চিকিৎসকরা। তাঁরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে একদিন সাদা অ্যাপ্রন পরে চিকিৎসক হিসেবে কাজ করার আর্জি জানিয়েছেন। এইএমসের চিকিৎসকদের মতে, ডাক্তার হিসেবে একদিন কাজ করলেই প্রধানমন্ত্রী বুঝতে পারবেন, তাঁদের কী পরিমাণ চাপ সামাল দিতে হয়।

এইএমসের রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি হরজিৎ সিংহ ভাট্টি চিঠিতে লিখেছেন, ‘আপনার মতো একজন সক্রিয় প্রধানমন্ত্রী পেয়ে আমরা সৌভাগ্যবান। আরডিএ এইএমস আপনাকে একদিন সাদা অ্যাপ্রন পরে সরকারি চিকিৎসক হিসেবে কাজ করার অনুরোধ জানাচ্ছে। তাহলেই আপনি বুঝতে পারবেন, আমাদের কতটা চাপের মোকাবিলা করতে হয়, যে রোগীরা চিকিৎসা পান না তাঁদের কী পরিমাণ যন্ত্রণা হয় এবং প্রয়োজনীয় জিনিসপত্র ও পরিকাঠামোর অভাবে কীভাবে স্বাস্থ্যব্যবস্থা কীভাবে ভেঙে পড়ছে। আপনি একদিন সরকারি চিকিৎসক হিসেবে কাজ করলে এই পেশার প্রতি মানুষের বিশ্বাস ফিরবে এবং স্বাস্থ্যব্যবস্থায় বদল আসবে।’

 


রাজস্থান সরকার চিকিৎসকদের দাবি মানার বদলে আন্দোলনরত ৮৬ জন চিকিৎসককে গ্রেফতার করেছে। তাঁদের বিরুদ্ধে আরইএসএমএ আইনে মামলা দায়ের করা হয়েছে। এর প্রতিবাদে ১৬ তারিখ থেকে কর্মবিরতি পালন করছেন রাজস্থানের চিকিৎসকরা। তাঁদের পাশে দাঁড়িয়ে এইএমসের চিকিৎসকদের দাবি, অসহায় হয়েই কর্মবিরতি পালন করছেন তাঁরা। রাজস্থান সরকার এর আগে চিকিৎসকদের দাবি মেনে নিয়েছিল। কিন্তু এখন দাবি মানবে না বলছে। ফলে কঠোর পরিশ্রম করা চিকিৎসকদের মধ্যে অবিশ্বাস ও ক্ষোভ তৈরি হয়েছে। প্রধানমন্ত্রী যাতে রাজস্থান সরকারকে প্রতিশ্রুতি পালন এবং চিকিৎসকদের উপর আক্রমণ বন্ধ করার নির্দেশ দেন, সেই আর্জি জানিয়েছেন এইএমসের চিকিৎসকরা।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়