Ameen Qudir

Published:
2017-08-12 19:01:36 BdST

নারী বিদ্বেষীদের নামে একদল আছে স্ত্রী বিদ্বেষী


 

 

 

 

 


ডা. শিরিন সাবিহা তন্বী

_________________________________


ভালো_থাকুক_ভালোবাসারা
ঘটনা পরিষ্কার!
মনের মধ্যে নারী বিদ্বেষ পুষে রাখা পশু রুপী পুরুষ গুলো সংখ্যায় নগন্য হলেও এদের নারী বিষয়ক ইচিং একটু বেশী।
দাদার আমলে দাদী কেমন ভেড়া হয়ে থাকতেন!পরদাদার কতজন পত্নী আর উপপত্নী ছিল সেই স্বপ্নে তারা বিভোর।
এ কোন যুগ এলো?
বেচারা বেগম রোকেয়া পান্তা খাইয়ে গাধার মত খাটিয়ে মারা সন্তান উৎপাদনের যন্ত্রসম ট্রিট করা নারীদের ঘুম ভাঙ্গাইয়া কি উৎপাৎ শুরু করল?
এরা অফিসে বাজারে হাটে ঘাটে মাঠে সর্বত্র!অফিসে সুন্দরীদের সামনে নিজেকে নারীবিদ্বেষী প্রমাণ ও করা যাবে না।তাই এই কাকরা ময়ূরের পেখম লাগিয়ে ছিল এতদিন।এবার সুযোগে সব নারীদের বিপক্ষে নির্লজ্জ বিরুদ্ধাচরন!
বাবা কতৃক মেয়ের সম্ভ্রম হানি,কন্যা শিশুর সম্ভ্রম হানি,মেয়ে দিনমজুরের প্রতি বৈষম্য,নারীর প্রতি পারিবারিক সহিংসতার বিপরীতে মানবতার ধ্বজ্জা ধরে কথা বললে ও মনে মনে যাদের বিরক্তি হতো!যেমন টি হতো সতীদাহ প্রথা বিলুপের সময় কিছু গোঁড়াদের!যেমনটি হতো ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের বিধবা বিবাহ প্রচলনে কিছু সাম্প্রদায়িক দের।কিন্তু মুখ ফুটে বলত না।ফেসবুকীয় এই যুগে নামের সাথে নারী বিদ্বেষী তকমা লাগাতে চায়নি যারা তাদের ও তেমন হতো।কুইনিন গেলার মত সহ্য করত এতদিন!
পরকীয়ার অধিকার আর পুরুষ পতিতালয়ে ভ্রমনের অধিকার চাওয়া নারীরা এদের সুযোগ করে দিল নিজেদের আসল চেহারা প্রকাশ করবার!

 

নারী বিদ্বেষীদের নামে একদল আছে স্ত্রী বিদ্বেষী।নিজের মা নাইটেঙ্গেল,নিজের বোনরা মহতী মাদার তেরেসা।কেবল বউ হলো পৃথিবীর নিকৃষ্টতম প্রানী।শ্বশুড় বাড়ী আর আত্মীয়রা হলো সব নরকবাসী!সেইসব পুরুষরা নিজেদের দায়িত্বহীনতা আর অভদ্রতা আর গোপন অবৈধ জীবনের বৈধতা দিতে পেল এক মহা অস্ত্র!
স্বাধীন চেতা,আত্মবিশ্বাসী,আত্মনির্ভর নারী মানের পরকীয়া কারী।

 

এরা ভুলে যায় কন্যা শিশু ধর্ষনের বিচার না পেয়ে ট্রেনের তলায় ঝাঁপ দেয়া হযরত আলী পুরুষ।তনুর বাবা,ভাই পুরুষ!কর্নেল স্বামীর হাতে খুন হওয়া ডাঃ শেজাদী বা শ্বশুড় বাড়ীতে গলায় ফাঁস অবস্থায় পাওয়া ডাঃ তামান্নার বাবা,ভাই,ছেলে সকলে পুরুষ!


প্রিয় পুরুষগন,নারীর অধিকার আদায়ের মানবিক লড়াইকে কিছু বিকৃত মানসিকতার নারীদের অনৈতিক চাওয়ার সাথে মিলিয়ে সব অধিকার সচেতন নারীকে অপরাধী বানাবেন না প্লীজ!বানালে আপনি নিজেও সেই বিকৃত মানসিকতা আর মানবতাবিরোধীর ই পরিচয় দিলেন!
প্রতিবাদী নারী মানেই অপরাধী নারী বলে অপবাদ দিয়ে আজ আপনি যে মুখে স্কচটেপ আটা সমাজ তৈরি করবেন,তার নির্মম বলি কাল আপনার বোন,আপনার কন্যা সন্তানটি হলেও এরা আর কথা বলবে না।

 

প্রতিবাদীদের মুখে যে আপনার স্বার্থান্বেষী স্কচটেপ ঠাসা!
বিদ্বেষ নয়,সম্মান আর ভালোবাসা নিয়ে নারীদের পাশে থাকুন।সম্মানিত আর প্রেমময় জীবন পাবেন - এ আমি বলে রাখছি!
সকল নারী থাকুক নিরাপদ।সকল কন্যা শিশু থাকুক বিপদ মুক্ত।ভালো থাকুক আমাদের ভালোবাসারা।।

_________________________________


#Dr.Sherin Sabiha Tonny
# Barisal.

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়