Ameen Qudir

Published:
2017-07-11 17:15:41 BdST

ভুয়া বিশেষজ্ঞ ডাক্তার আটক : চেহারা সুরতে ওভার স্মার্ট ,ভুয়া ডিগ্রির কত বাহার


 

সংবাদদাতা

_________________________

মৌলভীবাজারে একটি ডায়াগনস্টিক সেন্টার থেকে এক ভুয়া ডাক্তারকে আটক করেছে র‌্যাব।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক মাসের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্পের সহকারী কমান্ডার এডি ইমরাম।

র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্পের ডিএডি তুষার সরকার জানান, গত শুক্রবার বিকেলে শহরের শ্রীমঙ্গল সড়কের আইকন মেডিকেল সাভির্সের বিশেষজ্ঞ ডাক্তারের চেম্বারে বসে রোগী দেখার সময় নিবাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্যরা রাকিবুল ইসলাম নামে ওই ভুয়া ডাক্তারকে আটক করেন। তিনি জানান, ভুয়া ডাক্তার রাকিবুল ডা. মোস্তাফিজুর রহমান নামে গত ৩ মাস ধরে এ চেম্বারে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়ে রোগী দেখে আসছিলেন।

 

 

ভুয়া ডিগ্রির কত বাহার

 

 

 

৫০০ টাকা ফি নিয়ে চিকিৎসার নামে রোগীদের প্রতারিত করার একাধিক অভিযোগে এ অভিযান পরিচালিত হয়েছে বলেও জানান র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক বিমান চন্দ্র কর্মকার। তিনি জানান, তার আসল নাম রাকিবুল ইসলাম। কুমিল্লার হোমনা উপজেলার নিলুখী গ্রামে তার বাড়ি। চিকিৎসক হিসেবে শিক্ষাগত যোগ্যতার কোনো কাগজপত্র দেখাতে পারেননি রাকিবুল।

মৌলভীবাজারের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান জানান, অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক মাসের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন। এ ব্যাপারে মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. সত্যকাম চক্রবর্তী জানান, ভুয়া ডাক্তারের দ্বারা যাতে কোনো রোগী প্রতারিত না হয় সেদিকে তাদের বিশেষ নজরদারি রয়েছে।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়