Ameen Qudir

Published:
2017-06-15 17:46:42 BdST

মনে রেখেছি তো; আঠেরো জুন!


 

 

ডা. শিরীন সাবিহা তন্বী
_________________________


কেন্দ্রীয় বিএমএ(বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন কতৃক সেন্ট্রাল হাসপাতালে ক্যান্সারের রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসী কতৃক চিকিৎসকদের উপর বর্বর হামলা এবং সারা দেশে চিকিৎসকদের উপর সংগঠিত সকল হামলার বিরুদ্ধে মাসব্যাপী বিভিন্ন ধরনের বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচীর এবারের কর্মসূচী ১৮ জুন,২০১৭ ,রোজ রবিবার বাংলাদেশের সকল চিকিৎসকদের সকল ধরনের প্রাইভেট প্রাকটিস বন্ধ থাকবে।

উল্লেখ্য_আঠের_জুন_সকাল_ছয়টা_থেকে_উনিশ_জুন_সকাল_ছয়টা_অবধি_এই_কর্মসূচী

উক্ত সময়ে বিএমএ র সকল শাখার নেতৃবৃন্দ কেন্দ্রের নির্দেশে সুষ্ঠুভাবে এই কর্মসূচী পালনে মাঠে থাকবে।একই সাথে থাকবে ছোট বড় সব সংবাদ কর্মী গন।
এই কর্মসূচীকে অগ্রাহ্য করে যারা গোপনে প্রাকটিস করবেন - ডায়াগনষ্টিক সেন্টারে আলট্রাসনোগ্রাম,প্যাথলজি রিপোর্ট করা,চেম্বারে রোগী দেখা,গোপনে অপারেশন করা এই সব ই নিষিদ্ধ।


সবাইকে বিশেষভাবে মনে রাখতে হবে।কেবল মাত্র ইমার্জেন্সী স্বাস্থ্যসেবা চালু রাখতে সরকারী হাসপাতাল যথারিতী খোলা থাকবে এবং যথাযথ চিকিৎসা দেবে।বেসরকারী ক্লিনিক এবং হাসপাতালে ডিউটি ডাক্তার উপস্থিত থেকে পূর্বে ভর্তিকৃত রোগীদের যথাযথ ফলো আপ দিবেন।কিন্তু ঐদিন নতুন কোন রোগী ভর্তি নেবেন না।

আর দেশের সকল জনসাধারনের জন্য এইটুকুই বলার আছে।এই লড়াই আমাদের ডাক্তারদের নিরাপত্তার লড়াই।সম্মান পুনুরূদ্বারের লড়াই।

আমরা দেশের সকল চিকিৎসক আমাদের প্রানের সংগঠন,বিএমএর এই কর্মসূচী সফল করি।এমন কিছু না করি,যাতে নিজের কাছে নিজের সহকর্মীদের কাছে লজ্জিত হতে হয়।

আঠের জুন_রবিবার বন্ধ থাকবে সব প্রাইভেট প্রাকটিস আর চেম্বার।

__________________________

ডা. শিরীন সাবিহা তন্বী
বরিশাল

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়