Ameen Qudir

Published:
2019-02-15 22:46:13 BdST

অনন্য ভালবাসা দিবসে ৪০০ শিশুরোগীকে খাবার দিয়ে ভালবাসা জানাল রামেক শিক্ষার্থীরা


 

সংবাদদাতা , রাজশাহী মেডিকেল কলেজ
___________________________

বিশ্ব ভালোবাসা দিবসটি অনন্য ভাবে উদযাপন করেছেন রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এদিন সকাল ১১টায় রামেক হাসপাতালের ৯,১০,২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডের ৪০০ অসুস্থ শিশুকে নিজ উদ্যোগে উন্নত খাবার খাইয়েছেন শিক্ষার্থীরা।

মহতী ভালবাসার উদ্যোগে ছিলেন রামেকের অধ্যক্ষ অধ্যাপক ডা. নওশাদ আলী, রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার মো. জামিলুর রহমান। অধ্যক্ষ ডা. নওশাদ আলী জানান, ‘ভালবাসার পরিধি আজ যেখানে ক্রমশ ক্ষুদ্র হয়ে আসছে, সেখানে আমাদের শিক্ষার্থীরা অসুস্থ শিশুদের কথা ভাবছে। এমন মানবিকগুণ সম্পন্ন চিকিৎসকই আমাদের প্রয়োজন।

পরিচালক বিগেডিয়ার মো. জামিলুর রহমান বলেন,‘আমি তাদের এই কার্যক্রম দেখে মুগ্ধ। হাসপাতালের সকল সুন্দর উদ্যোগের মাঝে এই উদ্যোগ অন্যতম। আমি চেষ্টা করবো এভাবে মাঝে মাঝে চিকিৎসকদের নিয়ে বাচ্চাদের জন্য আরো নতুন কিছু করার।

রামেকের শিক্ষার্থীরা জানান, বিগত ৪ বছর ধরে নবাগত শিক্ষার্থীরা ভালবাসা দিবসে এই কার্যক্রম করে আসছেন। হাসপাতালে সকল সময় চিকিৎসার পাশাপাশি অন্য সকল স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমগুলোতেও চিকিৎসক ও শিক্ষার্থীরা তাদের পাশে থাকার চেষ্টা করে। ভালোবাসা দিবসে তাদের সুখ-দুঃখ ভাগ করে নিতে কিছুটা সময় অসুস্থ এই শিশুদের মাঝে সময় দেওয়া হয়েছে। তাদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়ে চিকিৎসার পরামর্শ দেওয়া হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, রামেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সালেহ আঞ্জুম সুজন, সহ-সভাপতি ডা.আব্দুল আল মারুফ, সহ-সভাপতি ডা.আসিফ ইকবাল, সহ-সভাপতি জোবায়ের হোসেন টনি, সাংগঠনিক সম্পাদক মনন কান্তি দাস, যুগ্ম সাধারণ সম্পাদক মিটুন কুন্ডু ও রামেক সন্ধনী ইউনিটের সাধারণ সম্পাদক সৌরভ দেবনাথ প্রমুখ।

 

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়