Ameen Qudir

Published:
2018-05-16 03:23:37 BdST

রাফার ডাক্তার হওয়ার কথা ছিল; 'বাঁচাও' বলে আকুতি জানাচ্ছে আমার বোনটি


 

সে আমাদেরই এক ছোট বোন যার একজন ডাক্তার হবার কথা ছিল সে জীবনের সাথে লড়ছে আজ। হাজারো কন্ঠের সঙ্গে মিলে আহবান জানাচ্ছেন ডা. কামরুল হাসান সোহেল

_____________________________

আদ-দ্বীন উইমেনস মেডিক্যাল কলেজের ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী জারিন তাসনিম রাফা (সেশন:২০১৩-১৪) লিউকেমিয়ায় ( Acute Myeloblastic Lukaemia) আক্রান্ত। অ্যাপোলো হসপিটালের ডা: আবু জাফর মো সালেহ স্যারের কাছে দুইমাস অ্যাপোলোতে চিকিৎসাধীন। অ্যাপোলোতে PCR করে জানা যায় বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্ট লাগবে, বাঁচার একটাই পথ। ২টা কেমো আর আনুষঙ্গিক চিকিৎসা এই পর্যন্ত প্রায় ২২ লক্ষ টাকা খরচ হয়ে গেছে। তার পরিবার আর পারছে না তার চিকিৎসার খরচ চালাতে। বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্টের খরচ বহনের ক্ষমতা তার পরিবারের নেই। কোলকাতার টাটা মেমোরিয়াল হসপিটালে সমস্ত খরচসহ ৭০ থেকে ৮০ লক্ষ টাকা লাগবে বলেছে, অবস্থা খারাপ হলে আরো বেশি লাগতে পারে।

সে আমাদেরই এক ছোট বোন যার একজন ডাক্তার হবার কথা ছিল সে জীবনের সাথে লড়ছে আজ। আমরা সবাই মিলে এগিয়ে আসলে এটা অসম্ভব কিছুনা।মাননীয় মমতাময়ী #প্রধানমন্ত্রী, জননেত্রী #শেখ #হাসিনা তার চিকিৎসার জন্য মাননীয় স্বাস্থ্যমন্ত্রীকে বললে তার চিকিৎসার খরচ যোগাড় খুব দ্রুত এবং সহজেই হয়ে যাবে। আমাদের চিকিৎসকদের সংগঠন কেন্দ্রীয় বিএমএ তার চিকিৎসার সাহায্যে এগিয়ে আসতে পারে, তার চিকিৎসার ব্যয় সংগ্রহের জন্য তহবিল গঠন করতে পারে। কেন্দ্রীয় বিএমএ নোটিশ দিয়ে সকল জেলা বিএমএ-র মাধ্যমে তার চিকিৎসার জন্য অর্থ সংগ্রহ করতে পারে। চাকরিজীবী সকল সরকারী চিকিৎসক তাদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ কেন্দ্রীয় বিএমএ-র তহবিলে জমা দিতে পারে।
আমাদের দেশে এখন এমবিবিএস পাস বিএমডিসি কর্তৃক রেজিস্টার্ড চিকিৎসক ৮০০০০ এর ও বেশি আমরা সবাই যদি ১০০ টাকা করে দেই তাহলেও ৮০ লক্ষ টাকা হয়, আমরা একজোট হয়ে দায়িত্ব নিয়ে এগিয়ে আসলে তাকে বাঁচানো কি অসম্ভব? সবাই মিলে চাইলে কি একটা মেয়ের বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্ট অসম্ভব??? আমরা ডাক্তার সোসাইটি এতটাই দূর্বল!!!! আসুন না আমরা সবাই মিলে একবার চেষ্টা করি আমাদের বোনকে বাঁচাতে, আমার, আপনার একটু সাহায্যই হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি অমূল্য জীবন।

তাকে সাহায্য পাঠানোর ডিটেইলস:
Bkash (Personal) :
01680909120
01534953935

Rocket :
01680909120-7

Bank Account Number :
1091330052512
Kohinoor Akhter Siddiqua - (জারিন তাসনিম রাফার মা)
Eastern Bank Limited , Banasree Branch
________________________
ডা. কামরুল হাসান সোহেল

আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়