Ameen Qudir

Published:
2018-02-20 10:31:26 BdST

বড়লেখায় জন আন্দোলন করেও বন্ধ করা যাচ্ছে না ভুয়া ডাক্তারদের মানুষ মারার চিকিৎসা




ডেস্ক রিপোর্ট

বড়লেখায় জনগনের আন্দোলন গড়ে তুলেও ভূয়া ডাক্তার বিতাড়ন যাচ্ছেনা। বন্ধ করা যাচ্ছেনা তাদের মানুষ মারার চিকিৎসা।
এ নিয়ে সচেতন জনতা আদালত পর্যন্ত ছুটেছেন। মিলছে না মুক্তি। এমনই শক্তিশালী ভুয়া সিন্ডিকেট।

 


উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন উত্তর শাহবাজপুর। এ ইউনিয়নে ভালো কোনো চিকিৎসক নেই। এর সুযোগে অনেকে ভুয়া ডিগ্রি ব্যবহার করে চিকিৎসা করছেন। ফলে প্রতারিত হচ্ছিলেন এলাকার লোকজন। এসব ভুয়া চিকিৎসকদের বিরুদ্ধে ২০১৪ সালে আন্দোলনে নামে ‘শাহবাজপুর সচেতন যুব পরিষদ’। তাদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে সে সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার তদন্ত প্রতিবেদনে এসব ভুয়া চিকিৎসকদের অপকর্মের বিষয়টি উঠে আসে। কিন্তু রহস্যজনক কারণে তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় তারা ফের আন্দোলনে নামে।

 


সম্প্রতি উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর বাজারে চেম্বার খুলে বসা ভুয়া ডিগ্রিধারী চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে। শাহবাজপুর সচেতন যুব পরিষদের পক্ষে সুপ্রিম কোর্টের ব্যারিস্টার উর্মি রহমান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণায়ের সচিবসহ সংশ্লিষ্ট ৮ জনকে এ নোটিশ পাঠান।

নোটিশটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণায়ের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), মৌলভীবাজার সিভিল সার্জন, জেলা প্রশাসক, বড়লেখা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও স্থানীয় উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া না হলে জনস্বার্থে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে বলা হয়েছে।

মৌলভীবাজারের সিভিল সার্জন সত্যকাম চক্রবর্তী ১৯ ফেব্রুয়ারি বলেন, ‘নোটিশটি পেয়েছি। এ নিয়ে সচিব মহোদয়ের সাথে কথা হয়েছে। অচিরেই ঘটনাস্থলে যাবো। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’


মানুষের জন্য এর জনপ্রিয়