Ameen Qudir

Published:
2018-02-18 18:20:22 BdST

অাত্মজিজ্ঞাসা:" আমরা জনগণকে সেবা দেই কিন্তু তাদের মনে জায়গা করতে পারছিনা,কেন?"


 

 

ডা. কামরুল হাসান সোহেল

_____________________


চিকিৎসকদের ব্যাপারে জনসাধারণের মনে নেগেটিভ ইমেজ গড়ে উঠেছে।আমাদের এই নেগেটিভ ইমেজ সাধারণ জনগণের মন থেকে দূর করতে হবে। আমরা জনগণকে সেবা দেই কিন্তু তাদের মনে জায়গা করে নিতে পারছিনা,কেন?

আমরা রোবটের মত শুধু আমাদের দায়িত্ব পালন করি, আমাদের দায়িত্ব পালনের পাশাপাশি রোগীদের প্রতি আরো সিমপ্যাথি দেখাতে হবে। তাদেরকে সময় দিতে হবে, তাদের কথা শুনতে হবে মন দিয়ে, তাদের ভালভাবে সম্ভাষণ করতে হবে,তাদের মাথায় হাত বুলাতে হবে,তাদের মন জয় করে নিতে হবে।

সাংবাদিকদের সাথে আমাদের যে দূরত্ব তৈরি হয়েছে তা দূর করতে হবে। বিভাগীয়, জেলা, উপজেলা এবং বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোর উচিৎ প্রতি মাসে সাংবাদিকদের নিয়ে বসে গত এক মাসে তাদের স্বাস্থ্য প্রতিষ্ঠান কি কি সেবা দিয়েছে তা অবহিত করা। কি কই সমস্যা আছে, সমস্যা দূরীকরণে কি কি পদক্ষেপ নেয়া হয়েছে,জনবলের সংকট আছে কি না তা জানাতে হবে।

 

আমরা শুধু আমাদের দায়িত্ব পালন করেই অনেক কিছু করে ফেলেছি ভাবি কিন্তু আমরা যা করেছি, যা করতে পারিনি, কেন পারিনি তা তো সাধারণ জনগণকে জানাতে হবে।সবার সাথে সুসম্পর্ক তৈরি করতে হবে, সৌহার্দপূর্ণ পরিবেশ তৈরি করতে হবে তাহলে আমাদের এই নেগেটিভ ইমেজ দূর হয়ে ধীরে ধীরে পজিটিভ ইমেজ গড়ে উঠবে সবার মানসপটে।

___________________

Image may contain: 1 person, closeup

ডা. কামরুল হাসান সোহেল

 

আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়