Ameen Qudir

Published:
2017-08-19 17:05:03 BdST

বন্যার্তদের পাশে ডাক্তার সমাজ , বিএমএ ও স্বাচিপকে চাই





ডা.জাহিদুর রহমান

 

_________________________________

 

 

দেশের বন্যা পরিস্থিতি নিয়ে সরকার বিচলিত না, আমাদের এমনটা ভাবা মনে হয় ঠিক না। ছবির মত বন্যা সম্পর্কিত অন্যান্য সরকারি পদক্ষেপগুলোর আপডেটও আমরা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে চাই। তাতে কোন মন্ত্রী কিংবা সাংসদ বন্যাকে অস্বীকার করতে চাইলেও সফল হবেন না।


সরকারের সমালোচনা করার চেয়ে আমাদের বরং নিজেদের কাজকর্মে মনোযোগ দেয়া উচিত। উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। শুধু দিনাজপুরেই ১৩ জন মানুষ মারা গিয়েছেন। ঢাকার সাথে বিভিন্ন জেলার সংযোগ যে কোন সময় বিচ্ছিন্ন হয়ে যেতে পারে।
গত কয়েকমাসে স্বাধীনতা চিকিৎসক পরিষদ বেশ কয়েকটি জেলায় নতুন কমিটি করেছে। বর্তমান বিএমএও যথেষ্ট সচল। এই দুটো সংগঠন একক বা আলাদাভাবে বিভিন্ন জেলার ডাক্তারদের বন্যার্তদের পাশে দাঁড়াতে সংগঠিত করতে পারেন। অন্যদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) অন্যান্য বছরের মত এবারও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে আগামীকাল সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে বিনামূল্যে বহিঃবিভাগ সেবা প্রধান করবেন। একজন ডাক্তার হিসেবে হোক, কিংবা আওয়ামী লীগ সমর্থক হিসেবে হোক, বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানানোর জন্য বন্যার্তদের জন্য কিছু নিঃস্বার্থ সময় বা শ্রম দেয়ার চেয়ে ভাল কিছু বোধহয় আর কিছু হতে পারে না। এবং এটা হতে হবে স্বাচিপ কিংবা বিএমএর উয্যোগেই। একটু আন্তরিকতা এবং সাংগঠনিক তৎপরতাই যথেষ্ট।


স্বাচিপ-বিএমএ নেতৃবৃন্দদের অনেকেই আগামি সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করতে আগ্রহী। বন্যার্তদের পাশে দাঁড়ালে আর কেউ টের না পান, নেত্রি কিন্তু টের পাবেন, মুল্যায়নও করবেন আশা করি ।

________________________________

লেখকঃ ডাঃ জাহিদুর রহমান
ইমেইলঃ [email protected]

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়