Ameen Qudir

Published:
2017-07-09 22:20:05 BdST

১৫ জুলাই রাঙ্গুনিয়ায় পুনর্বাসন সহায়তা ও ত্রাণ দিবে চট্টগ্রাম বিএমএ ও স্বাচিপ


 

দূর্গতদের মাঝে চট্টগ্রাম বিএমএ : ফাইল ছবি

 

 

 

ডা.এস এম মুইজ্জুল আকবর চৌধুরী

_______________________________



 

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন, চট্টগ্রাম ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ, চট্টগ্রাম আগামী ১৫জুলাই ২০১৭,শনিবার রাঙ্গুনিয়ার ৫৫টি পরিবারকে পুনর্বাসন সহায়তা ও ত্রান এবং চিকিৎসা সেবা ও বিনামুল্যে ঔষুধ দিবে।

 

 

স্বাচিপ, চট্টগ্রাম ও বিএমএ, চট্টগ্রামের সম্বন্বিত সিদ্ধান্তে রাঙ্গামাটির পর এবার রাঙ্গুনিয়ার লালা নগর ইউনিয়নের ২৩ টি, রাজা নগর ইউনিয়নের ১৭টি, ইসলামপুর ইউনিয়নের ১০টি, দক্ষিন রাজা নগরের ২ টি এবং হোসনাবাদ ইউনিয়নের ৩টি পরিবারের মধ্যে এই সহায়তা ও ত্রান বিতরন করা হবে। প্রত্যেক পরিবারকে পুনর্বাসন সহায়তা ও ত্রান হিসাবে ২ বান ঢেউ টিন, নগদ ২ হাজার টাকা, পরিবারের শিশুদের জন্য ১ কেজি গুড়া দুধ, ১০কেজি চাল, ১ কেজি সয়াবিন তেল, ১ কেজি মশুর ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবন, ১ কেজি চিড়া, বিস্কিট, সাবান দেয়া হবে।

 

 

উল্লেখ্য সম্প্রতি স্বরণকালের ভয়াবহ পাহাড় ধসে রাঙ্গামাটি-বান্দরবানসহ চট্টগ্রামের পার্বত্য এলাকায় অগনিত প্রানহানী সহ ব্যপক ক্ষয়ক্ষতি হয়। গৃহহীন স্বজনহারা অসহায় মানুষগুলো কেউ অস্থায়ী আশ্রয় কেন্দ্রে কেউ সহমর্মী স্বজনের ঘরে আশ্রয় নেয়। দুর্যোগ মোকাবেলায় সরকারের পাশাপাশি সাধারন জনগন তাদের সামর্থ্য অনুযায়ী এগিয়ে এসেছে। চট্টগ্রামের চিকিৎসক সমাজ পিছিয়ে থাকেনি বরং তাদের ভুমিকা ছিল অত্যন্ত প্রশংসনীয় ও দ্বায়িত্বশীল । চিকিৎসকগন দৈনন্দিন পেশাগত দ্বায়িত্ব পালন ও নিশ্চিত করার পাশাপাশি জরুরী চিকিৎসা সেবাসহ দূর্যোগ মোকাবেলায় এগিয়ে আসেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদ,চট্টগ্রাম পুর্বনির্ধারিত ইফতার মাহফিল বাতিল করে ইফতারের সমুদয় অর্থ দুর্গতদের সহায়তায় দান করার ঘোষনা দেয়।

 

বাংলাদেশ মেডিকেল এ্সোসিয়েশন,চট্টগ্রাম স্বাচিপের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে চিকিৎসকদের অসহায় মানুষের জন্য এগিয়ে আসার আহবান জানান। চট্টগ্রামের চিকিৎসক সমাজ স্ব স্ব সামর্থ অনুযায়ী ত্রান তহবিলে দান করেন। চমেক শিশুরোগ বিভাগ তাদের ইফতার মাহফিলের সমুদয় অর্থ নিয়ে স্বাচিপের পদাঙ্ক অনুসরন করে বিএমএ'র ত্রান তহবিলে জমা দেন। অল্প সময়ের মধ্য ছোট বড় সহয়তায় গড়ে উঠে চিকিৎসক দের ত্রান তহবিল। ইতিমধ্যে রাঙ্গামাটির জেলা প্রসাশক , পুলিশ বাহিনী ও সেনা বাহিনীর সহযোগিতায় রাঙ্গামাটির প্রায় ৫শ পরিবারকে ত্রান দেয়া হয়েছে। এই ত্রান পক্রিয়ায় সার্বক্ষণিক নির্দেশনা ও অনুপ্রেরণা যুগিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আ জ ম নাছির উদ্দীন ও স্বাচিপ কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ডা.এম ইকবাল আর্সলান  সহ চট্টগ্রামের সর্বমহলের চিকিৎসকবৃন্দ।

 

_______________________________


ডা.এস এম মুইজ্জুল আকবর চৌধুরী
সাংগঠনিক সম্পাদক,
বিএমএ, চট্টগ্রাম

সহকারী অধ্যাপক
হৃদরোগ বিভাগ,

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়