Ameen Qudir

Published:
2017-06-18 23:43:29 BdST

ইফতারের বাজেটের টাকা রাঙামাটির দুর্গতদের দেবে চট্টগ্রাম স্বাচিপ ও বিএমএ



ইফতার মাহফিলের বাজেট সাড়ে সাত লাখ টাকার পুরোটাই রাঙামাটির দুর্গত অঞ্চলে ত্রাণ সহায়তা হিসেবে প্রদানের সিদ্ধান্ত নিয়েছে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) চট্টগ্রাম জেলা ও চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখা।


আগামী ২১ জুন (বুধবার) দুর্গত প্রায় দুইশ পরিবারের হাতে এই ত্রাণ সহায়তা তুলে দেয়া হবে। একই সাথে দুটি মেডিকেল টিম নিয়ে যাবে বিএমএ (বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন) চট্টগ্রাম শাখা। স্বাচিপ’র ইফতার মাহফিলের দিন ধার্য ছিল ২১ জুন। কিন্তু রাঙ্গামাটির দুর্যোগের বিষয়টি বিবেচনায় নিয়ে এই ইফতার মাহফিল আয়োজন বাবদ বাজেটের সাড়ে সাত লাখ টাকার পুরোটাই ত্রাণ সহায়তা দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন চিকিৎসক নেতারা।


গতকাল সকালে স্বাচিপ ও বিএমএ’র যৌথ এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। চমেক’র কনফারেন্স রুমে অনুষ্ঠিত বৈঠকে স্বাচিপ চট্টগ্রাম জেলা শাখার সদস্য সচিব ডা. মোহাম্মদ শরীফ, স্বাচিপ চমেক শাখার আহবায়ক ও বিএমএ সভাপতি ডা. মুজিবুল হক খান, বিএমএ সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, বিএমএ’র অর্থ সম্পাদক ডা. আরিফুল আমিনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মানবতার কল্যাণে গৃহীত এ সিদ্ধান্ত সকল নেতা ও চিকিৎসক সমাজ মেনে নেবেন বলে মনে করেন স্বাচিপ চট্টগ্রাম জেলা শাখার সদস্য সচিব ডা. মোহাম্মদ শরীফ।

তিনি বলেন- নির্ধারিত ইফতার মাহফিল বাতিল করে সেটির বাজেট (সাড়ে সাত লাখ টাকা) দিয়ে দুর্গতদের ত্রাণ সহায়তা প্রদানের সিদ্ধান্ত হয়েছে। ২১ জুন আমাদের ইফতার মাহফিলের দিন ধার্য ছিল। ওই দিনই (২১ জুন) দুর্গত অঞ্চলে (রাঙামাটি) গিয়ে ২০০ পরিবারের মাঝে আমরা ত্রাণ সহায়তা তুলে দেবো। ত্রাণ সামগ্রীর মাঝে চাল, ডাল, তৈল, মোমবাতি, ওষুধসহ শুকনা খাবার থাকবে। একটি পরিবার যাতে কমপক্ষে এক সপ্তাহ খাবারের সংস্থান করতে পারে সেভাবেই ত্রাণ সহায়তা দেয়া হবে বলেও জানান ডা. মোহাম্মদ শরীফ। আর একই দিন বিএমএ’র পক্ষ থেকে দুটি মেডিকেল টিম দুর্গত অঞ্চলে গিয়ে চিকিৎসা সেবা প্রদান করবে বলে জানান বিএমএ সভাপতি ডা. মুজিবুল হক খান। দুর্গত পরিবারগুলোর মাঝে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ প্রয়োজনীয় ওষুধ দেয়া হবে বলেও নিশ্চিত করেছেন ডা. মুজিবুল হক খান
বিজ্ঞপ্তি

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়