Ameen Qudir

Published:
2017-06-15 18:20:20 BdST

যে গল্প বেদনার,যে গল্প গৌরবের


 

মেজর ডা. খোশরোজ সামাদ

__________________________


পাহাড় ধসে মেজর মাহফুজ, ক্যাপ্টেন তানভীরসহ ৪ জন সেনাসদস্য নিহত হন। মাটি ও গাছ পড়ে চট্রগ্রাম ও রাঙামাটি সড়ক বন্ধ হয়ে হয়ে গেলে কর্তব্যকে সত্য জেনে তাঁরা ছুটে যান ঘটনাস্থলে। সেখানে তাঁরা পাহাড় চাপা পরে মৃত্যুর হলাহল পান করেন।

২।মৃত্যু মানুষের জীবনের অনিবার্য পরিণতি। সবাইকে সেই মৃত্যুর কাছে একদিন পরাজিত হতে হবে। আপাতভাবে মনে হতে পারে এই অকুতোভয় সেনাসদস্যরা দেশমাতার কাজ করবার সময় মারা গেছেন ।কিন্তু, তাঁদের এই মৃত্যু বীরের মৃত্যু। বিপদকে সামনে দেখে পিছু হটেন নি সাহসী সূর্য সৈনিকেরা।মৃত্যুর পূর্বক্ষণেও কর্তব্য- এ অবিচল থেকেছেন এই দেশপ্রেমিকরা। এই মহান আত্মত্যাগে মৃত্যু অবনত শিরে তাঁদের কাছে পরাজিত হল।

৩। দেশমাতা তাঁর শ্রেষ্ঠ সন্তানদের হারিয়ে আজ অশ্রুসিক্ত, ব্যথাতুর। আবার, এই দৃঢ় প্রতিজ্ঞ - দায়িত্ববান সেনাসদস্যরা মৃত্যুকে বরণ করে নিয়ে জাতিকে করছে গৌরবিত।

৪।মেজর মাহফুজ-ক্যাপ্টেন তানভীর- অন্যান্য সেনাসদস্য , প্রিয় সহযোদ্ধা মোর, অসীমের পানে অনন্তলোকে মঙ্গলালোকে তোমাদের যাত্রা শুভ হোক।


____________________________

মেজর ডা. খোশরোজ সামাদ । সম্প্রতি

আর্মড ফোরসেস ফুড এন্ড ড্রাগ ল্যাবরেটরির উপ অধিনায়কের দায়িত্ব ভার গ্রহণ করেছেন। ঐতিহ্যবাহী এই ইউনিটটি সেনা, নৌ,বিমান বাহিনী তথা সশস্ত্র বাহিনীতে ব্যবহারকৃত সকল খাদ্যসামগ্রী এবং ড্রাগ তথা ওষুধ পথ্য পরীক্ষা - নিরীক্ষা করে ব্যবহারের উপযুক্ততা/ অনুপযুক্ততা নিরুপন করে।

এর আগে ছিলেন আর্মড ফোরসেস মেডিকেল কলেজএ ।
ওয়েস্টার্ন সাহারায় শান্তিরক্ষী হিসেবে সফলভাবে এক বছরের কাজ শেষে আর্মড ফোরসেস মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক, ফার্মাকোলজি বিভাগে যোগ দিয়েছিলেন।

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়