Ameen Qudir

Published:
2017-02-07 14:54:03 BdST

মৃত্যুর অনুমতি চাওয়া পরিবারের চিকিৎসায় এগিয়ে এলো ডাক্তাররাই : মানবতার বিরল নজীর


 



মেহেরপুর সংবাদদাতা ও ঢাকা অফিস
_______________________


মেহেরপুরে মৃত্যুর অনুমতি চাওয়া পরিবারটি সুচিকিৎসা পাবে। তাদের বিনা চিকিৎসায় আহাজারির দিন শেষ।স্বপ্রনোদিত হয়ে এগিয়ে এসেছেন মহান চিকিৎসকবৃন্দ। কেউ ডাক্তারদের বলে নি। কিন্তু ডাক্তার প্রতিদিনে খবর পেয়ে ছুটে এসেছেন মানবসেবার কান্ডারীরা ।

ঢাকার একদল মানবসেবী ডাক্তার সেবার আদর্শে উদ্বুদ্ধ হয়ে ও পরিবারটিকে বাঁচানোর মহান তাগিদে নিউরোজেনকে এই বিষয়ে জানান।ডাক্তার প্রতিদিনের তরফ থেকেও বিভিন্ন প্রতিষ্ঠানে চিঠি দেয়া হয়েছিল।

সাধারণ জনগনের মধ্যে যতই ঘৃণার বিষবাষ্প ছড়ানো হোক না কেন , মানুষকে বাঁচাতে ডাক্তারদের সেবার মনোভাবের কোন অন্ত নেই। উপমহাদেশে এ ধরণের রোগী ব্যবস্থাপনায় নিউরোজেন সবচেয়ে যোগ্য প্রতিষ্ঠান।

দেশে চলমান ডাক্তারবিদ্বেষের মাঝেই এলো এই সুখবর। মৃত্যুকামী পরিবারটি পেল বাঁচার আশ্বাস। আর সেই পরিবারকে জীবনের সন্ধান দিল লোকসেবী মানবসেবী জীবনসেবী চিকিৎসকরাই। নিজেরাই এগিয়ে এল এই কাজে।
ডুসিনি মাসকুলার ডিসট্রোফি রোগে আক্রান্ত পরিবারটিকে চিকিৎসার হাত বাড়িয়ে দিল ভারতের মুম্বাইয়ে অবস্থিত নিউরোজেন ব্রেইন অ্যান্ড স্পাইন ইনস্টিটিউট।

উপমহাদেশে এটি এইসব বিরল চিকিৎসায় বিশ্বমানের হাসপাতাল।

ঢাকার ডাক্তারদের অাহবানে

তোফাজ্জেল হোসেনের দুই ছেলে ও নাতির বিনা মূল্যে চিকিৎসা করার আগ্রহ প্রকাশ করেছে তারা।


নিউরোজেন কর্তৃপক্ষ আইনগত সহায়তার জন্য এর মধ্যেই যোগাযোগ করেন আইন ও সালিশ কেন্দ্রের সঙ্গে।

উল্লেখ্য, ১৯ জানুযারি মেহেরপুরের জেলা প্রশাসক বরাবর একটি চিঠি পাঠান তোফাজ্জেল হোসেন। যেখানে দুরারোগ্য `মাসকুল্যার ডিসট্রোফি` বা মাংসপেশিতে পুষ্টির অভাবজনিত অসুখে আক্রান্ত দুই ছেলে ও এক নাতি মৃত্যুর অনুমতি প্রর্থনা করেন তিনি।

বিষয়টি ডাক্তার প্রতিদিন সহ সোশ্যাল মিডিয়ায় প্রচার হয়।

আপনার মতামত দিন:


নির্বাচন এর জনপ্রিয়