Ameen Qudir

Published:
2018-07-15 10:54:29 BdST

বিনা তদন্তে চিকিৎসককে থানায় ধরে নিয়ে যাবেন, আর আমি বসে থাকব ,সে হয় না:ডা.ফয়সল


 


ডা. ফয়সল ইকবাল চোধুরী
____________________________

বিনা তদন্তে দোষী সাব্যস্ত হওয়ার আগে আমাদের চিকিৎসককে থানায় ধরে নিয়ে যাবেন, আর আমি বসে থাকব ,সে হয় না। বসে থাকার জন্য চিকিৎসক সমাজ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেনি। নির্বাচিত করেছে তাদের কথা বলার জন্য। তাদের সুখে দু:খে সমস্যার সমাধানে সব সময় পাশেথাকার জন্য। সে দায়িত্ব অবশ্যই আমিপালন করব। ওসির সাথে ডাক্তারদের স্বার্থ ভালমন্দ নিয়ে অবশ্যই জোর গলায় কথা বলব; সেটা বলার অধিকার আমি রাখি,কারণ ঐ সময় ঐ চিকিৎসকের অধীনে আর ও ১৪ টি রোগী ছিল তাদের কোন ক্ষতি হলে তার দায়িত্ব কে নিত?

কি কারনে কোন আইনে আমার কর্তব্যরত চিকিৎসককে থানায় নিয়ে গেছেন তার জবাবদিহিতা করতে হবে ।

চ্যালেন্জ গ্রহন করুন আপনাদের করা এই ভিডিও জাতির সামনে প্রদর্শন করুন আমি একজন সাংবাদিকের সাথে অশোভন আচরণ করলে আমি যে কোন কিছু মাথা পেতে নিব, কিন্তু আপনারা যারা আমার গায়ের দিকে তেড়ে এসেছেন, আপনাদের সাংবাদিকতার সিলেবাসের যে সব শব্দ উচ্চারণ করেছেন, এমন কি আপনাদের ইউনিয়নের সভাপতি সহ, লাল পান্জাবি পরিহিত মি মহরম যাকে কলিম ভাই দু বার থাপ্পড় মেরেছে, সা. সম্পাদক হাসান ফেরদৌস একবার থাপ্পড় মেরেছেন, যিনি ভিডিও করেছেন মি মহসিন কাজী যে সব শব্দ চয়ন করছেন তার জবাব দিতে হবে, জাতির কাছে।

আসুন সৎ সাহস থাকলে যে কোন স্হানে আপনাদেরই ধারণ কৃত এই ভিডিও প্রদর্শন করে চ্যালেন্জ গ্রহন করুন, কে অশোভন আচরন করছে।

আমার সনদ বাজার থেকে কেনা কোন সনদ নয় এই সনদ অর্জন করতে এস এস সি, এইচ এস সি তে ১ম বিভাগ, ৮০০০০/১০০০০০ পরীক্ষার্থীর সাথে পরীক্ষা দিয়ে ভর্তি হতে হয়, তারপর ৬ বছর পড়ালেখার পর পাশ করতে হয়, ১ বছর ট্রেনিং এর পর বিএমডিসি এর রেজিস্ট্রেশন নিতে হয়,, যা বাতিলের হাস্যকর দাবী তুলছেন, আর জাতির কাছে ক্ষমা প্রার্থনা, ভিডিও দেখার পর যে দোষী সাব্যস্ত হবেন তাকেই চাইতে হবে।

প্রেসক্লাব আর শহীদ মিনারের সামনে দাবী করছেন বেসরকারি হাসপাতালগুলি কসাইখানা বানিজ্য করে চিকিৎসার নামে,,বন্ধ করে দেয়ার জন্য। ক্লিনিক, চেম্বার খোলা রাখলে কসাইখানা, চিকিৎসার নামে বানিজ্য বলবেন, বন্ধ করলে জিন্মি বলবেন এই দ্বিমুখী আচরন বন্ধ করুন।

রাজনৈতিক দল যদি হরতাল, অবরোধ, জ্বালাও পোড়াও করতে পারে চিকিৎসকরা প্রতিবাদ স্বরুপ ব্যক্তিগত চেম্বার বন্ধ রাখার ও অধিকার রাখেন।

এইদেশে আইন করে যে দিন হরতাল, অবরোধ, ধর্মঘট বন্ধ করা হবে সে দিন আমরাও কর্মবিরতি করব না।ব্যক্তিগত চেম্বার করব কি করব না তা একান্তই ব্যক্তিগত ব্যাপার কোন আইন করে আমার এই স্বাধীনতা কেউই বন্ধ করতে পারবে না।
_________________________________

ডা. ফয়সল ইকবাল চোধুরী। সাধারণ সম্পাদক ,চ্টগ্রাম বিএমএ ।


নির্বাচন এর জনপ্রিয়