Ameen Qudir

Published:
2017-05-29 18:02:57 BdST

ঢাবি প্রক্টরের হুমকি মোকাবেলায় পদক্ষেপ নিচ্ছেন ডা. ফয়সল ইকবাল চৌধুরী


 


ডাক্তার প্রতিদিন
_______________________

তরুণ ডাক্তার সমাজের অহঙ্কার , চট্টগ্রাম বিএমএর মহাসচিব ডা. মো. ফয়সল ইকবাল চোধুরী ডাক্তারদের সুরক্ষায় সৃজনশীল পদক্ষেপ নেযার কথা জানিয়েছেন।
সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডাক্তারদের লিখিতভাবে যে হুমকি দিয়েছেন, তার ব্যাপারে যথাযথ আইনী পদক্ষেপ নিতে প্রস্তুতি নিচ্ছে চট্টগ্রাম বিএম এ ।

 

ডাক্তার প্রতিদিন ডাক্তার সমাজের নিরাপত্তা , সুরক্ষা ও জনসেবাদানমুখী ভূমিকার প্রসারে সর্বদা নিবেদিত।
ডাক্তার সমাজ নিরাপত্তা পেয়ে যাতে মানবকল্যাণে নিয়োজিত থাকতে পারেন, সেজন্য সদাব্রতী। কিভাবে নিরাপত্তা রক্ষা করা যায় , সে পথ সন্ধানে নানা লেখা নিয়মিত প্রকাশ করছে।
বছরের পর বছর ধরে নানা সহিংসার শিকার তারা। মার খাচ্ছেন , নানাভাবে।
তৃণমূল ডাক্তারদের নিরাপত্তা সবসময় ঝুঁকির মুখে। নিরাপত্তার অভাবে হাজারো ডাক্তার দেশের বাইরে পাড়ি দিয়েছেন।

কিভাবে আত্মরক্ষা -- সুপ্রিম কোর্টের সজ্জন আইনজীবি কাজী ওয়াসিমুল হক পরামর্শ দিযেছিলেন, আত্মরক্ষার বর্ম তৈরীর। কোথাও বেআইনী কাজ , হামলা, মারপিট , হুমকির শিকার হলে আইনের আশ্রয় নেয়া।
তিনি বিস্তারিত লিখে জানান,

""

চিকিৎসকদের প্রতি_
...

সজারু মেথড এপ্লাই করুন, সজারু নিজে থেকে কাউকে আক্রমন করেনা, কিন্তু কেউ তাকে আক্রমণও করেনা, কারন জানে করলে খবর আছে!
...

আপনাদের পেটালে আপনারা পালটা পেটান না, পিট্টি খেয়ে কেস করার জন্য হাসপাতাল বা প্রতিষ্ঠানের দিকে হা করে চেয়ে থাকেন, বড়জোর ফেসবুক গরম করেন, কোর্টে যাবার কথা শুনলে আপনাদের গায়ে কম্প দিয়ে জ্বর উঠে যায়, বলি আপনাদের মত নীরিহ প্রানীদের বাঙ্গালী পেটাবে না কেন? বাঙ্গালী যে সদাসর্বদা শক্তের ভক্ত আর নরমের যম, সেটা কি মেডিক্যাল সিলেবাসে না দিলে আপনারা বুঝবেন না?
...

মার খেয়েছেন? কেস ঠোকেন, আসামীদের বছরের পর বছর কোর্টে পাছা ঘসান, জী আপনাদেরও ঘসতে হবে, তবে পেশাগত অভিজ্ঞতা থেকে অন্তত এটুকু বলতে পারি যে এরকম ঘসাঘসিতে মার্ডার কেসের আসামীরাও মাফ চাওয়া শুরু করে, আপনাদের গায়ে হাত তোলা কাপুরুষদের কথা বাদই দিলাম, বেশী না, ২-৩ টা কেস কোর্টে নিয়ে চালানো শুরু করেন, সেগুলিকে রানিং রাখেন, কেসগুলি এবং তার ফলাফল সোশ্যাল মিডিয়ায় হাইলাইট করেন, তারপর দেখবেন কার হিম্মত হয় এত সহজে আপনাদের গায়ে হাত তোলার।
...

রাস্তা দেখিয়ে দিলাম, হাটবেন না ঘুমাবেন সেটা সম্পূর্ন আপনাদের ইচ্ছা।
"""

 

 

আইনজীবির আত্মরক্ষা প্রস্তাবে দ্রুত সাড়া দেন তরুণ ডাক্তার সমাজের অহঙ্কার চট্টগ্রাম বিএমএর মহাসচিব ডা. ফয়সল ইকবাল চৌধুরী। তিনি সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের এই হামলা উস্কানির প্রেসরিলিজ নিয়ে আত্মরক্ষার উদ্যোগ নেন। লিখিতভাবে জানান,

 

দৃষ্টি আকর্ষন আ্যাডভোকেট কাজী ওয়াসিমুল হক, এই প্রেস রিলিজ এর বিরুদ্ধে কোন প্রকার আইনি ব্যবস্হা নেয়া যায় কিনা, আমি প্রস্তুুত মামলা করার জন্য। বিএমএ চট্টগ্রাম শাখার পক্ষ থেকে।

আপনার মতামত দিন:


নির্বাচন এর জনপ্রিয়