Ameen Qudir

Published:
2018-07-19 21:44:32 BdST

লাইভ হিন্দুস্তান টিভি শো’তে মুসলিম নারীকে থাপ্পড়ের ঝড় , তারপর যা হলো:সপ্তাহের শীর্ষ ভাইরাল


 


ডেস্ক রিপোর্ট
__________________

লাইভ টিভি শো’তে এক নারী আইনজীবী ও এক মৌলানার মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। ভারতের জি হিন্দুস্তান টিভিতে এক অনুষ্ঠানে আলোচনা করছিলেন তারা। মৌলানা দৃষ্টিকটুভাবে ঝাঁপিয়ে পড়েন। যদিও প্রথমে সুপ্রিম কোর্টের সম্মানিত মহিলা আইনজীবিকে রান্ডি( বেশ্যা ) বলে গালাগাল করা মওলানাকে মহিলা চপেটাঘাত করে রুখে দেন। এ নিয়ে উপমহাদেশজুড়ে চলছে তোলপাড়। এই শো এর ভিডিও ইতোমধ্যেই লাখ লাখ শেয়ার হয়ে ভাইরালে পরিনত হয়েছে।

ডিএনএইন্ডিয়া জানায়, জি হিন্দুস্তান টিভিতে নিয়মিত প্রচারিত একটি সরাসরি লাইভ অনুষ্ঠানে কথা বলছিলেন ইসলামী চিন্তাবিদ মুফতি এজাজ আরশাদ কাশমী ও আইনজীবী ফারাহ ফয়েজ। তাদের আলোচনার বিষয় ছিল ‘তিন তালাক’।

তিন তালাক নিয়ে কাজ করা আইনজীবী ফারাহ ফয়েজ বলেন, বিয়ে বিচ্ছেদের ক্ষেত্রে তিন তালাক কোরআন গৃহীত কোন বিধান নয়। তার এই বক্তব্য নিয়ে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা হয়।

এই বর্বর মওলানা বিতর্কের এক পর্যায়ে আসন ছেড়ে দাঁড়িয়ে অশ্লীল গালি দেয় মুসলিম মহিলা আইনজীবির প্রতি। নানা হুমকি দেয়। রান্ডি ( বেশ্যা ) সহ ইতর সব শব্দ উচ্চারণ করে প্রকাশ্য ধর্ষণের মত হুমকি দেয়। অনুষ্ঠান উপস্থাপক সেসব অশ্লীলতার প্রতিবাদ করেন। থামতেবলেন অশ্লীল ভাষী মওলানাকে। এ পর্যায়ে মুসলিম নারী স্বার্থ রক্ষাকারী মুসলিম আইনজীবি হাত তুলে চপেটাঘাত করে মওলানার অশ্লীলতার প্রতিবাদ করেন। সঙ্গে সঙ্গে মওলানা প্রবল জঙ্গীপনায় উপর্যুপরি থাপ্পড় চড় মারার ঝড় তোলেন। স্টুডিও গেস্ট ও কর্মীরা তাকে বিরত করতে হিমশিম খান।

ওদিকে শীর্ষ আইনজীবিরা অভিমতপ্রকাশ করেন , মওলানার অশ্লীল ও শারিরীক হেনস্থামূলক গালাগালের মুখে মহিলা আইনজীবি যে চপেটাঘাত করেন, সেটা আত্মরক্ষা বলে আইনে গৃহীত হবে। তিনি মওলানার অশ্লীলতার মুখে নিজেকে রক্ষায় প্রতিবাদ হিসেবে কাজটি করেন। ধর্ষণ উদ্যতকে বাদ সাধা যেরকম অধিকার ,এটাও তাই।


এ বিষয়ে ভারতের সর্বাধিক আলোচিত মুসলিম কমিউনিটি লিডার ব্যারিস্টার আসাদুদ্দিন ওয়েইসি পর্যন্ত প্রচন্ড লজ্জিত হয়ে এই ভয়ঙ্কর মওলানার কর্মের নিন্দা করেন। ওই লোক কিভাবে মুসলিম ল বোর্ডে আছে,সেটা ভেবে অবাক হন। তার ব্যাপারে ব্যবস্থা নেওয়ার ঘোষনা দেন।
অন্য দিকে ভারতজুড়ে মুসলিম সম্প্রদায় সহ সর্বত্র নিন্দার ঝড়। ওই মওলানাকে জুতাপেটা করাই উচিত বলে ভারতীয় মুসলিমসহ সকল নারীর অভিমত।
তারা বলেন, অশ্লীল কদর্য ভাষী মওলানাকে তারা হলে জুতাপেটা করতেন প্রকাশ্যে। সকল নারীই তা করতেন। তাকে মৃদু চপেটাঘাত অতি লঘু শাস্তি হয়েছে।

এ ঘটনার পর জি মিডিয়ার অভিযোগের ভিত্তিতে মুফতি এজাজ আরশাদ কাশমীকে গ্রেপ্তার করা হয়েছে। জি হিন্দুম্তান তাদের টুইটার পেজে ভিডিওটি প্রকাশ করেছে।


ভিডিও লিঙ্ক _________

 

https://youtu.be/jru8fhNNepc

https://youtu.be/jru8fhNNepc

চলতি অধিবেশনেই ভারতে তিন তালাক নিষিদ্ধের বিল পাশ হবে
ভারতের কেন্দ্রীয় আইনমন্ত্রী রবি শংকর প্রসাদ বলেছেন, লোকসভার চলতি বাদল অধিবেশনে তারা তিন তালাক বিল পাশ করবেন । তিনি বলেন, কংগ্রেস নিজেদেরকে মুসলমানদের দল বলে যে দাবি করে তা অতিরঞ্জিত। তিনি বলেন, চলতি অধিবেশনে তিন তালাক বিল পাশ করা তাদের জন্য একটি গুরুত্বপূর্ণ কাজ ।

আইনমন্ত্রী বলেন আমি দেশের তিন নারী নেত্রীর প্রতি একটা আহবান জানাতে চাই । সোনিয়া গান্ধী, বিএসপি প্রেসিডেন্ট মায়াবতী এবং তৃণমূলের মমতা ব্যানার্জির দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন , লিঙ্গ সমতার জন্য আমরা কি লড়াই শুরু করতে পারিনা?

আইনমন্ত্রী বলেন, সবার সাথে সবার বিকাশ নীতির আলোকে আমরা ব্যাপক উন্নয়ন করেছি । তিনি রাহুল গান্ধীর সমালোচনা করে বলেন ,যখন তিনি কর্নাটকে যান তখন পৈতা ধারণ করেন । আবার যখন তিনি দিল্লিতে আসেন তখন সন্তোষের সঙ্গে বলেন, কংগ্রেস মুসলমানদের দল । কিন্তু তার এহেন আচরণের রাজনৈতিক প্রত্যুত্তর হওয়া উচিত ।

https://youtu.be/jru8fhNNepc

https://youtu.be/jru8fhNNepc

টিভি লাইভে নারীকে থাপ্পড় মারায় মওলানা গ্রেপ্তার

ভারতে টেলিভিশনের লাইভ টক শোতে নারী আলোচকের গায়ে হাত তোলার দায়ে মওলানা এজাজ আরশাদ কাশেমীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল (মঙ্গলবার, ১৮ জুলাই) জি হিন্দুস্তান চ্যানেলের অভিযোগের প্রেক্ষিতে ওই চ্যানেলের অফিস থেকেই তাকে গ্রেপ্তার করা হয়।
মওলানা এজাজ আরশাদ কাশেমী ভারতের বিভিন্ন টেলিভিশন টক শো নিয়মিত আলোচনা করে থাকেন। গতকাল জি হিন্দুস্তান টেলিভিশনের লাইভ টকশোতে আলোচনার জন্য তাকে আমন্ত্রণ জানানো হয়। তার সঙ্গে ডাকা হয় নারী অধিকারকর্মী এবং সুপ্রিমকোর্টের আইনজীবী ফারাহ ফাইজকে। মুসলিমদের ‘তিন তালাক’ তালাক নিয়ে বিতর্কের এক পর্যায়ে দু’জন উত্তেজিত হয়ে পড়েন। উত্তেজিত মওলানা কাশেমী এলোপাথাড়ি চড়-থাপ্পড় মারতে শুরু করেন ফারাহ ফাইজকে। পরে অনুষ্ঠানস্থলে উপস্থিত লোকজন মওলানাকে থামানোর চেষ্টা করেন।

ঘটনার পর চ্যানেল কর্তপক্ষের অভিযোগের প্রেক্ষিতে ওই অফিস থেকেই মওলানাকে গ্রেপ্তার করা হয়।

ওই ঘটনার ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায়। চারদিকে নিন্দার ঝড় ওঠে। এটাকে অনেকেই ভারতে নারী নির্যাতনের আসল চিত্র হিসেবে দেখছেন। অনেকেই বলছেন, টেলিভিশন লাইভে এভাবে একজন নারীর গায়ে হাত তুলতে পারলে ভারতের পুরুষরা তাদের পরিবারের নারীদের সঙ্গে কেমন আচরণ করেন সেটা অনুমান করা যায়।

মওলানা এজাজ আরশাদ কাশেমী দীর্ঘ দিন থেকে বিভিন্ন টক শোতে আলোচনা করে একজন ইসলামী টিভি ব্যক্তিত্ব হিসাবে পরিচিতি পেয়েছেন। তিনি ড. জাকির নায়েক প্রতিষ্ঠিত পিস ফাউন্ডেশনের সঙ্গেও জড়িত ছিলেন।

অপর দিকে ফারাহ ফাইজ সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। সুপ্রিম কোর্টে ‘তিন তালাক’ বিল উত্থাপনকারীদের একজন তিনি। এছাড়া ভারতের উত্তর প্রদেশে একটি এনজিও পরিচালনা করেন তিনি যেটি মুসলিম নারীদের অধিকার নিয়ে কাজ করে। ভারতের হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) পরিচালিত রাষ্ট্রীয় মুসলিম মহিলা সংঘ’র ন্যাশনাল প্রেসিডেন্ট (সম্মানজনক) তিনি।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়