Ameen Qudir

Published:
2018-05-23 18:08:22 BdST

এসএসসি পাশ 'এমবিবিএস': রমরমা চেম্বার ছাড়াও দুটি গার্মেন্টসের মেডিকেল অফিসার



ভুয়া চিকিৎসক মোল্লা শামসুদ্দিন আহমেদকে সোমবার গভীর রাতে সাভার থেকে গ্রেপ্তার করেছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

 


পড়াশোনা করেছেন কেবল এসএসসি পর্যন্ত। কিন্তু পরিচয় দিতেন ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করা চিকিৎসক বলে। এই পরিচয়েই চিকিৎসক হিসেবে কাজ করছেন ১০ বছর ধরে। গত সোমবার গভীর রাতে সাভারের আশুলিয়া থেকে এই ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ভ্রাম্যমাণ আদালত।

ভুয়া ওই চিকিৎসকের নাম মোল্লা শামসুদ্দিন আহমেদ (৪৮)। তাঁকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে থাকা র‍্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, মোল্লা শামসুদ্দিন আহমেদ এসএসসি পর্যন্ত পড়লেও নিজেকে পরিচয় দিতেন ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেছেন। অত্যন্ত চতুর ব্যক্তি শামসুদ্দিন ব্যবহার করতেন অন্য এক চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর। সাভারের আধুনিক হাসপাতাল ও আশুলিয়ার সেবা ডায়াগনস্টিক সেন্টারে নিজস্ব চেম্বার নিয়ে চিকিৎসা দিতেন। এমনকি দুটি গার্মেন্টস ফ্যাক্টরিতে মেডিকেল অফিসার হিসেবে কাজ করতেন এই ভুয়া চিকিৎসক।

সারওয়ার আলম বলেন, চিকিৎসক না হয়েও ১০ বছর ধরে চিকিৎসা দিয়ে সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে আসছিলেন শামসুদ্দিন। ভুয়া এই চিকিৎসককে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।
সংবাদটি দৈনিক প্রথম আলোর সৌজন্যে প্রকাশ হল।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়