Ameen Qudir

Published:
2018-05-17 00:07:26 BdST

তাসপিয়ার সাথে ঘটে যাওয়া মর্মন্তুদ ঘটনা থেকে মেয়েদের শিক্ষা নেয়া উচিৎ


ভার্চুয়াল জগতের অবৈধ কারবারী আসিফ নামের এই যুবক। পরে জেলে। ফাইল ছবি।

 



ডা. কামরুল হাসান সোহেল
____________________________

তাসপিয়ার সাথে ঘটে যাওয়া মর্মন্তুদ ঘটনা থেকে মেয়েদের শিক্ষা নেয়া উচিৎ ফেসবুক/ভাইবার/ইমো তে অল্প কিছুদিনের পরিচয়ে,কথাবার্তায় কারো প্রেমে পরে যাওয়া কত বড় বোকামি। টিনেজ বয়সটাই এমন, বড্ড আবেগী বয়স।সবাই খুব আবেগে উড়ে বেড়ায় এই বয়সে,মেয়েরা একটু বেশিই আবেগী হয়ে থাকে হয়তো। যতো আবেগই আসুক ভার্চুয়াল রিলেশনশিপে জড়ানো বোকামি ছাড়া আর কিছুই নয়। একজন মানুষের প্রেমে পরতে হয়তো বেশি সময় লাগেনা কিন্তু তাকে বুঝতে অনক সময় লাগে,কাউকে কাউকে হয়তো এক জীবনেও পুরোপুরি বুঝা সম্ভব হয়না। কাউকে না দেখে,না জেনে, না বুঝে, তাকে পরখ না করে তার প্রেমে পরে যাওয়া যদিও আবেগের কারণেই হয়ে থাকে তবে তা অপরিপক্ব প্রেম, তা স্রেফ বোকামি।

ভার্চুয়াল জগতে প্রায় সবাই ফেইক ফেরেশতা, সবার প্রোফাইল, টাইমলাইন অনেক ভালো ভালো ইনফো, পিক আর স্ট্যাটাসে ভরপুর থাকে তা দেখে তার প্রেমে পরে গেলে তো পরে পস্তাবে কারণ এই সব ভালোর আড়ালেই লুকিয়ে আছে অনেকের কদর্য চেহারা।যখন তার মুখোশ খুলে যাবে তখন তার কদর্য চেহারা দেখে আতকে উঠবে কিন্তু ততোক্ষণে হয়তো অনেক দেরি হয়ে যাবে।তুমি হয়তো অনেক কিছু হারিয়ে ফেলবে, তোমার অমূল্য জীবনটা ও তুমি হারাতে পারো এমন কাউকে বিশ্বাস করে।
তাই ভার্চুয়াল রিলেশনশিপে জড়িয়ো না অকালে প্রাণ হারিও না।

টিনেজ বয়সী বাচ্চার অভিভাবকদের উচিৎ বাচ্চাদের দিকে বিশেষ নজর রাখা, তার ফ্রেন্ড সার্কেলকেও নজরে রাখা উচিৎ, তার ভার্চুয়াল জগতেরও খোঁজখবর রাখা উচিৎ, তাহলে হয়তো এই ধরণের বোকামি অনেক আগেই ধরা পরবে এবং এই ধরণের বোকামি কাজ করা থেকে তাকে বিরত করা যেতে পারে।
_____________________________

তথ্য জানাচ্ছেন ডা. কামরুল হাসান সোহেল

আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়