Ameen Qudir

Published:
2018-04-18 09:49:17 BdST

ধর্ষকদের দ্রুততম বিচারে সর্বোচ্চ শাস্তি দিন,দেখবেন লোলুপ জিভ আর কেউ বের করবে না


এই কথিত ধর্ষক ধরা পড়েছে নারীদের হাতে। ফাইল ছবি

 

ডা. মোঃ বেলায়েত হোসেন

______________________________

ধর্ষণের জন্য সামাজিক প্রতিরোধ গড়েন আর যা ই করেন,তাতে কোন কাজ হবে বলে আমার মনে হয় না।কারণ অপরাধী ঠিক জানে,তার বিচার হবে না,বা হলেও আইনের ফাক ফোকর দিয়ে সে ঠিকই বেরিয়ে যাবে।যেখানে অন্যায়ের জন্য শাস্তির ভয় নাই,সেখানে অন্যায় চলতেই থাকবে,আর এইটাই স্বাভাবিক।
আমরা সামাজিক পরিবর্তন যেটা করতে পারি,সেটা এই বর্তমান প্রজন্মকে না,পরবর্তী যেই প্রজন্ম বেড়ে উঠছে,তাদের জন্য।তাদের সঠিক শিক্ষা দিয়ে গড়ে তুললেই কেবল এই সমস্যা দূর হবে।একটা বিকৃত মনকে আপনি আমি শুধু সামাজিক প্রতিরোধ গড়ে ঠেকাতে পারবো না।
এদের জন্য দরকার ভয়।পাগলা কুকুরকে কেউ আদর করে বুঝাতে গেলে কিংবা শিকল দিয়ে বেধে রাখলেই তার ভেতরের হিংস্রতা কমে যায় না।আদর করতে গেলেই হয়তো সে হাতে কামড় দিয়ে বসবে,আর ছাড়া পেলেই সে কামড়াতে যাবে,যাবেই।এদের দরকার ডান্ডার ভয়।কামড়াতে আসলেই দুমাদুম দুই ঘা বসিয়ে দিয়ে দেখেন,কুই কুই করে পালিয়ে যাবে।আপনাকে দেখলেই সে তখন দূরে থাকবে,সে আপনার হাতে লাঠি থাকুক আর না থাকুক।

এই বিকৃতমনা ধর্ষকামী পশুগুলোকে আমার পাগলা কুকুরের চেয়ে বেশি কিছু মনে হয় না।এদের দুই চারজনকে প্রকাশ্যে কঠিন শাস্তি দিন,প্রকাশ্যে না পারলে দ্রুততম সময়ে দিন সর্বোচ্চ শাস্তি,দেখবেন বাকিগুলো,যারা মনের মাঝে লোলুপ জিব লুকিয়ে ভদ্রলোক সেজে ঘুরে বেড়ায়,ভয়েই আর তাদের সেই বিকৃত মানসিকতা বের করবে না।

ধর্ষকের জন্য কোন ক্ষমা নেই।
_____________________________

ডা. মোঃ বেলায়েত হোসেন, ঢাকা। সাবেক শিক্ষার্থী ; শাহাবুদ্দিন মেডিকেল কলেজ,০২ ব্যাচ।

 

 


কলাম এর জনপ্রিয়