Ameen Qudir

Published:
2018-03-16 15:15:23 BdST

আশুলিয়ায় নিজেদের বানানো শক্তিবর্ধক খেয়ে ভুয়া ডাক্তার চাচা-ভাতিজার মৃত্যু




ডেস্ক রিপোর্ট

গভীর শোকের ও পরিতাপের ঘটনা।
চাচা-ভাতিজা দুজনেই ছিল কথিত কবিরাজ ও হেকিম । ভুয়া ডাক্তারি করে লোক ঠকাচ্ছিল এলাকায় । কিন্তু ভুয়া চিকিৎসার চরম পরিনাম ভোগ করল নিজেরাই। অন্যের জীবন বাঁচানোর প্রতারণা করতে গিয়ে নিজেদের ওষুধে নিজেরাই দু:খজনকভাবে মৃত্যুবরণ করল।
ঢাকার আশুলিয়ায় নিজেদের তৈরি শক্তিবর্ধক দাওয়াই বানানোর কারবার তারা চালাচ্ছিল। তাদের বিষ দাওয়াইর কবলে আরও দুজন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। আশঙ্কাজনক অবস্থায় সেই দুজন সাভারের একটি হাসপাতালে চিকিৎসাধীন ।বুধবার রাতে ভাদাইল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন টাঙ্গাইলের ভূঞাপুরের মোতালেব হোসেন (২৬) ও তাঁর ভাতিজা জিল্লুর রহমান (২৪)।

নিহত ব্যক্তিদের স্বজন ও এলাকাবাসী জানান, মোতালেব হোসেনের ভাই নাসির উদ্দিন ও ভাতিজা জিল্লুর রহমানসহ তাঁদের দুই আত্মীয় ফরিদ উদ্দিন ও শামীম হোসেন ভাদাইল এলাকার একটি কলোনিতে বাড়ি ভাড়া করে থাকতেন।

বেশ কিছুদিন ধরে নাসির উদ্দিন ও তার সাঙ্গপাঙ্গরা ‘কবিরাজি চিকিৎসা’ করে আসছিলেন। কয়েক দিন আগে তারা ‘শক্তিবর্ধক দাওয়াই’ তৈরি করেন। গত বুধবার রাতে মোতালেব, জিল্লুর, শামীম ও ফরিদ ওই দাওয়াই খান। দাওয়াই খাওয়ার কিছু সময় পর তাঁরা অসুস্থ হয়ে পড়েন। স্থানীয় লোকজন চিকিৎসার জন্য তাঁদের সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।
, চিকিৎসাধীন অবস্থায় ঘটনার দিন রাত দেড়টার দিকে মোতালেব মারা যান। হাসপাতালে নেওয়ার পথে মারা যান জিল্লুর রহমান। শামীম ও ফরিদকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁদের অবস্থা আশঙ্কাজনক।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, দাওয়াই থেকে বিষক্রিয়ার কারণে দুজন মারা গেছেন ।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন,ঘটনার পর কথিত কবিরাজদের একজন নাসির এলাকা থেকে চলে যাওয়ায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা সম্ভব হয়নি।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়