Ameen Qudir

Published:
2018-02-12 15:05:49 BdST

গ্রাম্য ডাক্তার ভয়ঙ্কর : ক্যান্সার চিকিৎসায় ব্লেড: শিশুটি মৃত্যুর সঙ্গে লড়ছে


ফাইল ছবি।


সংবাদদাতা
___________________


পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় গ্রাম্য ডাক্তারের অপচিকিৎসায় ক্যান্সারে আক্রান্ত হয়ে এক স্কুলছাত্র এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।
শিশুটি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।


ইমরান (৯) নামে ওই স্কুলছাত্র মঠবাড়িয়ার আন্ধারমানিক গ্রামের প্রাইভেটকার চালক মো. বাবুল হাওলাদারের ছেলে । ৫৭নং আন্ধারমানিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

ইমরানের বাবা জানান, পাঁচ মাস আগে ইমরানের গলায় ছোট্ট একটি টিউমারের মতো দেখা যায়। চিকিৎসার জন্যবান্ধবপাড়া গ্রামের গ্রাম্য হাতুড়ে ডাক্তার মো. আবুল কালামের কাছে নিয়ে গেলে তিনি সঙ্গে সঙ্গে সেখানে ব্লেড চালিয়ে অস্ত্রোপচার করে চামচের মতো একটি অস্ত্র ঢুকিয়ে দেন। এরপর রক্ত নিয়ন্ত্রণ করতে না পারায় ইমরানের অবস্থার অবনতি ঘটে। পরে ইমরানকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্সার বিভাগের প্রধান অধ্যাপক ডাক্তার এ কে এম আমিরুল ইসলাম খসরুর তত্বাবধানে শিশু ইমরানের চিকিৎসা চলছে।

গ্রাম্য হাতুড়ে ডাক্তারের অপচিকিৎসায় শিশুটির অনেক ক্ষতি হয়েছে। তাকে সম্ভাব্য সকল রকম সুচিকিৎসা দেয়া হচ্ছে।

ইমরানের বাবা আরও জানান, গ্রাম্য ডাক্তারের অপচিকিৎসায় ছোট ছেলে ক্যান্সারের চিকিৎসায় নিঃস্ব হয়ে গেছেন। তিনি গ্রাম্য ওই ডাক্তারের বিচার দাবি জানান।

এ ব্যাপারে গ্রাম্য চিকিৎসক আবুল কালাম প্রথমে স্কুলছাত্র ইমরানের টিউমারে অস্ত্রোপচারের কথা অস্বীকার করলেও পরবর্তীতে ব্লেড দিয়ে পুঁজ বের করে দেয়ার কথা স্বীকার করেন।

৫৭নং আন্ধারমানিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী হায়দার সোহেল অসহায় স্কুল ছাত্র ইমরানের চিকিৎসার জন্য সমাজের বিত্তবান ব্যক্তিদের কাছে সাহায্য চেয়েছেন।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়