Ameen Qudir

Published:
2017-12-07 17:15:29 BdST

ইহাকেই বলে চিকিৎসক-বিদ্বেষ : জীবনরক্ষার স্যালাইনকে বলে ওরা ভাতের মাড়


 

 

 

 


ডা. সোহেল আহমেদ

___________________________

 

 

ডাক্তার বিদ্বেষ কত প্রকার ও কি কি !
সেটা জানা যাবে দেশের ও বিদেশের মহামারী ডাক্তারবিদ্বেষীদের লেখায়।
সেসব ভয়ঙ্কর লেখা সবিস্তারে ছাপাও হচ্ছে দেশের শীর্ষ দৈনিক সমুহে।

 

 

 

 

দেশের ও বিশ্বের একটি মডেল ডায়াবেটিস চিকিৎসা গবেষণাকেন্দ্র বারডেমকে নিয়ে কি বিপজ্জনক কদর্য প্রপাগান্ডা চলছে দেখুন । রোগীকে দেয়া হয়েছিল , জীবনরক্ষাকারী স্যালাইন। কিন্তু মহাবিশেষজ্ঞ এই লেখক ও তার সঙ্গীরা চেখে আবিস্কার করলেন, সেই স্যালাইন নাকি ভাতের মাড়ের মত লাগে।
রাইস স্যালাইন খেয়ে তাদের বিশেষজ্ঞ জিহবায় কি স্বাদ হরেব; সেটা মনে হয় আল্লাহ তালার বোধের অগম্য। এভাবেই বাংলাদেশের ডাক্তারদের নিয়ে এদেশের নাগরিক কিছু অতি টকশোজীবী ভয়ঙ্কর মিথ্যে প্রপাগান্ডায় মেতে উঠেছেন।
তাতে এসব পয়সাঅলা রোগী বা স্বজনদের কোন ক্ষতি হচ্ছে না। ভীষণ ক্ষতি হচ্ছে দেশের মানুষের। তরা এসব অপপ্রচারে পাল্লায় পড়ে ঘরবাড়ি বেচে দেশের বাইরে চিকিৎসা নিতে ছুটছে।

দেশেরবোইরের হাসপাতাল গুলো বিনা প্রচারেই কোন টাকা পয়সা ডলার খরচ না করেই বাংলাদেশের কিছু অর্বাচীন মহাবিশেষজ্ঞর অপপ্রচারে কারণে রোগীদের পাচ্ছে।

ডা. তানভীর আহমেদ তার এক লেখায় এই অপপ্রচারের নিন্দা করে লিখেছেন,
এই লেখিকার নাম তামান্না ইসলাম। থাকেন ক্যালিফোর্নিয়ায়। দয়া করে, আপনারা কেউ তাকে চিনে থাকলে, আমার পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানাবেন। আর ভাতের মাড় কিভাবে স্যালাইনে যোগ করা যায়, সে স্যালাইন দেওয়ায় পরেও রোগী কিভাবে বেচে আছেন- এই অষ্টমাশ্চর্য জানতে জাতি উনার সাহায্য প্রার্থী। তার দৃষ্টি আকর্ষন করছি।
.
.
আর আমার সাংবাদিক বন্ধুদের দৃষ্টি আকর্ষন করি। ভাই, আপনাগো এডিটর নামের একটা পোস্ট আছে না? উনি কি করেন?


______________________

ডা. সোহেল আহমেদ। প্রাক্তন ঢামেক।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়