Ameen Qudir

Published:
2017-02-26 16:39:56 BdST

২৪ ঘণ্টার মধ্যে আবারও ২টি অভিযোগ অ্যাপোলোর বিরুদ্ধে


 

 

ডেস্ক রিপোর্ট
_______________________

বাংলার
মুখ্যমন্ত্রীর ভর্ৎসনার পরেও কাজ হয়নি। শুক্রবারই সঞ্জয় রায়ের ঘটনা নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে ফোন করা হয়। এর পরে ২৪ ঘণ্টাও কাটেনি। এর মধ্যেই ফের চিকিৎসায় গাফিলতি এবং বিল বেশি নেওয়ার অভিযোগ উঠল অ্যাপোলো হাসপাতালের বিরুদ্ধে।

শনিবার সকালে যে রোগীকে ছেড়ে দেওয়ার কথা ছিল, তাঁরই মৃত্যুর ঘটনায় উত্তেজনা হাসপাতাল চত্বরে। মৃতার নাম রত্না বোস (৬০)। তিনি বর্ধমানের বাসিন্দা। হার্টের সমস্যা নিয়ে গত ১১ই ফেব্রুয়ারি তিনি অ্যাপোলোতে ভর্তি হন। ২২ তারিখ তাঁর একটি অপারেশন হয়। শনিবার সকালে তাঁকে ছেড়ে দেওয়ার কথা ছিল। ভোর ৪টে নাগাদ তিনি মারা যান। এর পরেই হাসপাতালের চিকিৎসায় গাফিলতির অভিযোগ এনে ক্ষোভে ফেটে পড়েন তাঁর পরিজনেরা। যদিও হাসপাতালের গাফিলতি মেনে নিতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষ।

ঘটনার প্রতিবাদে মুখ্যমন্ত্রীর কাছে দরবার করার হুঁশিয়ারি দিয়েছে মৃতের পরিবারের। বিষয়টি নিয়ে কনজিউমার আদালতেও অভিযোগ জানিয়েছেন তাঁরা।

শুধু এই ঘটনাই নয়। আরও এক রোগীকে বেশি বিল ধরানোর অভিযোগ উঠেছে। ওই রোগীর পরিবারের দাবি, রোগীকে হাসপাতালে ভর্তি করার সময়ে যে টাকার প্যাকেজের কথা বলা হয়েছিল, এই মুহূর্তে সেই পরিমাণের প্রায় কয়েক গুণ বেশি টাকার বিল ধরিয়েছে অ্যাপোলো কর্তৃপক্ষ। এমনকী, রোগীকে ছাড়াও হচ্ছে না বলে অভিযোগ জানিয়েছেন তাঁরা। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়