Ameen Qudir

Published:
2017-02-19 14:53:30 BdST

ডাক্তারনিগ্রহ, ভাঙচুর করলে কঠোর ব্যবস্থা :বাংলায় দুস্কৃতকারীদের আলটিমেটাম সরকারের


 



সংবাদদাতা :

হাসপাতাল ভাংচুর করলে কোন ছাড় দেয়া হবে না। কঠোর ব্যবস্থা নেবে। দুস্কৃতকারীদের গ্রেপ্তার করে জেলে পুরবে।

কলকাতায় এমনটাই কঠিন নির্দেশ দেয়া হয়েছে পুলিশকে।
এ নিয়ে অাশার আলো এপার বাংলায়। ওপার বাংলায় রাজ্য সরকার এমন কঠোরতা দেখাতে পারলে এপার বাংলায় ঢাকায় কেন স্বাস্থ্য মন্ত্রক , স্বরাষ্ট্রমন্ত্রক ও সরকার এমন জনকল্যানী সিদ্ধান্ত নিতে পারবে না, এ বিস্ময় অনেকের।
আশা করা যায়, বিএমডিসি , বিএমএ সরকারকে এ দাবি জানাবে।
কলকাতা পারলে ঢাকাও পারবে।

ডাক্তারদের সুরক্ষা ও হাসপাতালে ভাঙচুরের ক্ষেত্রে প্রকাশ্য সভায় ব্যবস্থা নেওয়ার কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ শুক্রবার তিনি বলেন, “নিশ্চয়ই হাসপাতালের বিরুদ্ধে ক্ষোভ থাকতে পারে৷ কিন্তু একটি হাসপাতাল গড়তে কত সময় লাগে? একটা মেশিন তিন বছরেও হয় না৷ নিজেরা ভাল থাকুন, শান্তিতে থাকুন৷ ভাঙচুর বরদাস্ত করব না৷”

 

এদিন ‘ভেঙে দাও, গুড়িয়ে দাও’ স্লোগানকে কবর দিয়ে নতুন স্লোগান তুলতে আবেদন করেন মুখ্যমন্ত্রী৷ বলেন, “বাংলাকে গড়তে দিন৷ ভাঙচুর করতে দেখলেই বাধা দেবেন৷ বলবেন, ভাঙচুর করবেন না, বাংলাকে গড়তে দিন৷ আলোচনার রাস্তা খোলা রয়েছে৷” তিনি বলেছেন, “নার্সিংহোম নিয়ে আলাদা মিটিং করব, আলাদা ব্যবস্থা নেব৷” সরকারি হাসপাতালের পরিষেবার উল্লেখও করেছেন তিনি৷ এসএসকেএম, বাঙুর হাসপাতালের উন্নয়নের প্রসঙ্গ টেনে তিনি বলেন, “বাংলার মতো সরকারি চিকিৎসা আর কোথাও নেই৷ বিনা পয়সায় চিকিৎসার সুযোগও রয়েছে৷”


__________________________

সংবাদদাতা , কলকাতা

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়