Ameen Qudir

Published:
2018-08-22 15:21:38 BdST

স্বাস্থ্য অধিদপ্তর চিকিৎসকদের মানুষ মনে করে না,রোবট মনে করে?


 

 

ডা. কামরুল হাসান সোহেল
_______________________________

স্বাস্থ্য অধিদপ্তর চিকিৎসকদের মানুষ মনে করে না,রোবট মনে করে? ঈদের ছুটি ২ দিন তা ও ঈদের দিন ছাড়া বাকি দিন সীমিত আকারে বহির্ভাগ সেবা চালু রাখতে হবে,প্রতিষ্ঠান প্রধান স্টেশন লিভ করতে পারবেন না,প্যাথলজি,রেডিওলজি স্টাফ উপস্থিত থাকতে হবে যেন প্রয়োজনে সেবা প্রদান করতে পারে, বিশেষজ্ঞ চিকিৎসকগণ অনকলের জন্য প্রস্তুত থাকবেন,বিশেষ করে সার্জারি,গাইনি,এনেসথেটিস্ট।প্রয়োজনীয় সংখ্যক জনবল (নার্স,স্যাকমো,ক্লিনার,ওয়ার্ডবয়) উপস্থিত থাকতে হবে!

ঈদের ছুটি কেন দুই দিন?যেখানে মিনিমাম ছুটি ৩ দিন যেকোন পেশার জন্য।কেন বহির্ভাগ খোলা রাখতে হবে যেখানে জরুরি বিভাগ আর অন্তঃবিভাগে সেবা নিশ্চিত করতে গিয়েই হিমশিম খেতে হয়!প্রয়োজনীয় জনবল উপস্থিত থাকতে হবে?কিভাবে সম্ভব যেখানে স্বাভাবিক সময়ে সেবা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় জনবল নেই!

ডাক্তাররা কি রোবট? তারা কি মানুষ নয়? তাদের কি স্ত্রী,পুত্র,কন্যা,মা,বাবা,ভাই,বোন থাকতে নেই? তাদের কি পরিবার থাকতে নেই?তাদের কি পরিবারের সাথে ঈদ উদযাপন করলে গুণাহ হবে? ঈদের সময় জরুরী সেবা ছাড়া বাকি সব সেবা বন্ধ রাখা যায়না। ঈদের ছুটি ৩ দিন দেয়া যায়না? জরুরী সেবা রোস্টার করে নিশ্চিত করবে ডাক্তার সহ অন্যান্য স্টাফ। যদি অনকলের হ্যপা ই থাকে তাহলে আর ছুটি দেয়া হয়েছে বলার কি মানে?তারচেয়ে সারা বাংলাদেশে সব সরকারী চিকিৎসক ঈদের ছুটি পাবেনা নোটিশ দিলেই ভালো।
_____________________

ডা. কামরুল হাসান সোহেল:
আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য at স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়