Ameen Qudir

Published:
2018-07-09 02:40:34 BdST

পত্রিকা টেলিভিশন কাভার করবে না, তাই সবাইকে জানানো উচিত , শাট ডাউন কেন !


 

 

ডেস্ক
______________________

আজ রোববার থেকে সকল বেসরকারী ক্লিনিক, প্রাইভেট প্র‍্যাকটিস বন্ধ। কেন বন্ধ করে দেওয়া হয়েছে সেটা আপনারা জানতে পারবেন না, কারণ গণ মাধ্যম আপনাদের তাই জানাবে যা তারা প্রতিষ্ঠিত করতে চায়। তবে প্রধান কারণ সাংবাদিকদের ক্রমাগত মিথ্যাচার।

১. ম্যাক্স হাস্পাতালের কোন ডাক্তারকে অব্যাহতি দেয়া হয় নি। সংবাদ মাধ্যমে যা এসেছে তা মিথ্যা।

২. তদন্ত রিপোর্টে কোথাও বলা হয় নি ভূল চিকিৎসা হয়েছে। উলটো বলা হয়েছে ভর্তি থেকে শুরু করে রোগ অনুসন্ধান ও ঔষধ প্রয়োগ যথাযথ ছিল। তবে ডাক্তারের আন্তরিকতার অভাব ছিল। আন্তরিকতার অভাব যদি ভূল চিকিৎসা বলে গণ্য হয় তাহলে কেউ আন্তরিকতা দিলেই রোগী সুস্থ হয়ে যাওয়ার কথা।

৩. কিছুদিন আগে যেই সাংবাদিক ভাইয়েরা র‍্যাব এর ক্রসফায়ার আর ফোনালাপ নিয়ে তুলকালাম করে ফেললেন সেই ভাইয়েরা আজ RAB কে নিয়ে বেসরকারী ক্লিনিকে অভিযান চালালেন। ডিজি হেলথ এর অনুমতি ছাড়া এই অভিযান অবৈধ ।

এই অবস্থায় বেসরকারী ক্লিনিক কি করলো না করলো এটা আমাদের বিষয় না। আপনারা বলেন ডাক্তার রা প্রাইভেট চেম্বার করে টাকার জন্য, ডায়াগনস্টিক সেন্টার করে টাকার জন্য, এই জন্য ডাক্তার দের কসাই ডাকেন। আবার ডাক্তার এর সিরিয়াল না পেলে, ডাক্তার চেম্বারে না আসলে, ডাক্তার অসুস্থ থাকলে , চেম্বার আর ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিলে বলেন আপনাদের কে জিম্মি করে ফেলছে। একটা আইন হোক । ডাক্তার সুরক্ষা আইন, জনগণের সুরক্ষা আইন। সেই আইন অনুযায়ী দেশ চলবে,চিকিৎসা ব্যবস্থা চলবে।

আর সবচেয়ে বড় কথা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল আপনাদের জন্য উন্মুক্ত থাকবে। মেডিকেলের এর ডাক্তাররা ইতোমধ্যে নিজেদের সকল ছুটি বাদ দিয়ে, ৯ ঘন্টার জায়গায় ১৬ ঘন্টা ডিউটি করতে প্রস্তুত হয়ে গেছে। কেয়ামত হয়ে গেলেও চমেক হাসপাতালের কোন চিকিৎসা ব্যাহত হবে না। তবে যখন কেউ হাসপাতালে আসবেন দয়া করে কোন পরিচয় নিয়ে আসবেন না এবং কোন অবৈধ সুবিধা খুজবেন না। আমরা এম্নেই রোগীর চাপ সামলাতে হিমশিম খাই এর মধ্যে সবাই অতিরিক্ত সুবিধা খুজলে আমরা কাউকেই চিকিৎসা দিতে পারি না। সরকারী হাসপাতাল সবার জন্য এবং সবাই সমান চিকিৎসা পাবেন ।
সৌজন্য : সাব্বির আহমেদ

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়