Ameen Qudir

Published:
2018-03-25 17:25:57 BdST

ভুয়া ডাক্তারের এবরশন সিন্ডিকেটে রোগীর মৃত্যু:প্রতিবাদ করে হামলা শিকার এমবিবিএস



সংবাদদাতা, বিয়ানী বাজার থেকে
__________________________

এবরশন সিন্ডিকেটের অপচিকিৎসায় রোগীর মৃত্যু ও ভুয়া ডাক্তারের ব্যাপারে লেখালেখির জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ৪২ ব্যাচের মেধাবী চিকিৎসক ডা. জোবায়ের আহমেদ বিয়ানীবাজার উপজেলাধীন চারখাই এ হামলার শিকার হয়েছেন।
তার প্রতিষ্ঠিত ডাঃ জোবায়ের মেডিকেয়ার সেন্টারে ভাংচুর হয়েছে।
অভিযোগ , এই সব কিছুরেনেপথ্যে যিনি; তিনি স্থানীয় একটি উপ স্বাস্থ্য কেন্দ্রের ফ্যামিলি প্লানিংএর কর্মী ; যে নিজেকে গাইনি বিশেষজ্ঞ দাবি করে এবরশন বানিজ্য করে । তার লোকজন তার উপর হামলা করে। চারখাই বাজারে তারা একটি ফার্মেসীর মালিক । এদের সঙ্গে কয়েকজন ভুয়া ডাক্তারের সিন্ডিকেট রয়েছে।
অভিযোগ, গত ১৫ ই মার্চ ডাঃ জোবায়ের আহমেদ কথিত ভুয়া গাইনি বিশেষজ্ঞের ভূল চিকিৎসায় মৃত্যুকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এ একটা স্ট্যাটাস দেন । যেখানে তিনি ভুয়া চিকিৎসকদের ব্যাপারে সতর্ক হতে সবাইকে পরামর্শ দেন।

স্ট্যাটাস ডাঃ জোবায়ের বলেন,আপনাদের সচেতন হতে হবে,ফার্মেসী ঔষধ বিক্রেতাগন ও ফেমিলি প্লানিং কর্মচারিরা গন ডাক্তার নন। যারা গ্রাজুয়েট চিকিৎসক অর্থাৎ এমবিবিএস ; তাদের কাছ থেকেই চিকিৎসা নেওয়া উচিত।
জানা যায়, ভুয়া ডাক্তারচক্র চারখাই এ একটা এবরশন এর সিণ্ডিকেট গড়ে তুলেছে; যার মাধ্যমে সে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। ডাক্তার না হয়েও তারা গাইনী বিশেষজ্ঞ দাবি করে চেম্বারে রোগী দেখেন।

বিয়ানীবাজার থানা ওসি ও ইউএনও ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছেন।
ডাঃ জোবায়ের জানান, ,মানুষ কে সচেতন করে স্ট্যাটাস দেওয়াটাই কাল হয়েছে তার জন্য। এলাকাবাসী জানান, মানুষ কে সচেতন করার জন্য ফেসবুক এ বিভিন্ন রোগের উপর কেইস লিখে থাকেন চারখাই বাসীর প্রিয়জন ডাঃ জোবায়ের।
কেন্দ্রীয় ও স্থানীয় বি এম এ চিকিৎসক নেতারা এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন এবংভুয়া ডাক্তার গং দের দ্রুত আইনের আওতায় আনার জন্য প্রশাসন এর কাছে আবেদন জানিয়েছেন।
পাশাপাশি নেতারা ডাঃ জোবায়ের এর নিরাপত্তা বিধানে সব ব্যবস্থা নেওয়ার জন্য জোর তাগিদ দিয়েছেন।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়