Ameen Qudir

Published:
2018-02-20 19:32:57 BdST

ঠোঁটে লিপস্টিক দেয়ায় ইন্টার্ন ডাক্তারকে ডা. জাফরুল্লাহর চড় থাপ্পড় : অভিযোগে তোলপাড়




ডেস্ক রিপোর্ট
___________________

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে ইন্টার্ন নারী চিকিৎসককে নির্যাতনের অভিযোগ নিয়ে তোলপাড় চলছে । এক ইন্টার্ন লিপস্টিক ব্যবহার করায় তিনি চড় থাপ্পড় দেন বলে অভিযোগ। ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় গণস্বাস্থ্য মেডিকেলের ইন্টার্ন চিকিৎসক তাবাসসুম (২৫) এ অভিযোগ করেন। একই সঙ্গে ওই ঘটনায় ২০ ফেব্রুয়ারি থেকে কর্মবিরতির ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটিতে কর্মরত ইন্টার্ন রা।


ডা. জাফরুল্লাহ বলছেন, এটি একটি অহেতুক ও বানোয়াট অভিযোগ।

ইন্টার্ন চিকিৎসকরা বলছেন, একজন নারী ইন্টার্ন চিকিৎসক শারীরিক ও মানসিকভাবে নির্যাতিত ও লাঞ্চিত হয়েছেন। এর বিচার না হওয়া পর্যন্ত তারা কর্মবিরতি পালন করবেন। পরবর্তীতে মানববন্ধনসহ অন্যান্য কর্মসূচিও দেওয়া হবে।

এ প্রসঙ্গে ডা. তাবাসসুম মিডিয়াকে বলেন, ‘ধানমন্ডির ৬ এ গণস্বাস্থ্য নগর হাসপাতালে ডিউটি শেষ করে আমি নারী চিকিৎসকদের জন্য বরাদ্দকৃত ৩০২ নং কক্ষে বাসায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম। এ সময় ডা. জাফরুল্লাহ চৌধুরী স্যার বিনা অনুমতিতে দরজায় নক না করে কক্ষে প্রবেশ করেন। এরকম আমরা প্রত্যাশা করি নি।



তিনি তুচ্ছ কারণ দেখিয়ে আমাকে গালিগালাজ শুরু করেন এবং গায়ে হাত তুলেন।

 

 

ডা. তাবাসসুমের সহকর্মীদের দাবি, ঠোটে লিপস্টিক লাগিয়ে ডিউটিতে আসার কারণ দেখিয়ে জাফরুল্লাহ স্যার এমন অনভিপ্রেত আচরণ করেছেন।

জানা যায়, কথিত চুক্তি অনুসারে কর্তব্যরত অবস্থায় কোনো রকম প্রসাধন সামগ্রী ব্যবহার করা যাবে না। তাবাসসুম ডিউটি শেষ হওয়ার পরে লিপস্টিক ব্যবহার করেছেন। তাতে চুক্তি লংঘন হয় নি। কেননা ডিউটি শেষ হওয়ার পর সিভিল ড্রেসে হাসপাতাল থেকে অন্যত্র যাওয়ার প্রস্তুতি নিচ্ছেলেন।



বিক্ষুব্ধ ইনটার্নদের অভিযোগ , ডা. জাফরুল্লাহ চৌধুরী বরং চুক্তি ও ভব্যতা লঙ্ঘন করেছেন। তিনি বিনা অনুমতিতে নারী কক্ষে প্রবেশের অধিকার রাখেন না। তিনি একজন নারী চিকিৎসকের গায়েও হাত তুলেছেন।এটা অপরাধ।

তবে এসব অভিযোগ অস্বীকার করে ডা. জাফরুল্লাহ চৌধুরী মিডিয়াকে বলেন, এটি একটি অহেতুক অভিযোগ, বানোয়াট। পেশাগত দায়িত্ব পালনের সময় কেউ বকা দিতে পারে, তার মানে এই নয় যে, গায়ে হাত দিয়েছে। ওই ইন্টার্ন লিপস্টিক ব্যবহার করায় বকা দেওয়া হয়েছে।


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়