Ameen Qudir

Published:
2018-02-01 15:30:20 BdST

হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিকে ৫০০ অ্যাম্বুলেন্স দেওয়া হচ্ছে


 


ডেস্ক রিপোর্ট

______________________
হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিকে ৫০০ অ্যাম্বুলেন্স দেওয়া হচ্ছে । সম্প্রতি কিছু অ্যাম্বুলেন্সদেয়া হয়েছে।


৩১ জানুয়ারি সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে বিভিন্ন জেলা ও উপজেলা হাসপাতালকে অ্যাম্বুলেন্সের প্রতীকী চাবি হস্তান্তর করেনস্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম ।

এসময় মন্ত্রী
বলেন, অ্যাম্বুলেন্স মানুষের জীবন রক্ষার জন্য, চিকিৎসার জন্য সত্যিকার বাহন হিসেবে কাজ করবে। অ্যাম্বুলেন্স যদি শুধু রোগী বহনের জন্য হয় তাহলে ভালো হবে।

 

 

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, জাপান থেকে আনা সর্বাধুনিক এ অ্যাম্বুলেন্স দেওয়া হচ্ছে দেশের বিভিন্ন হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিককে। গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতটি অ্যাম্বুলেন্স প্রদানের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন। পর্যায়ক্রমে দেশের হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিকে ৫০০ অ্যাম্বুলেন্স দেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি জেলা পর্যায়ে সিভিল সার্জন অফিসে ফান্ড থাকবে, সেটি দিয়ে অ্যাম্বুলেন্স মেরামত ও রক্ষণাবেক্ষণ করা হবে।

টাঙ্গাইলের ধনবাড়ি, সিলেটের বিয়ানীবাজার, লালমনিরহাটের হাতিবান্ধা, খুলনার পাইকগাছা, কুমিল্লার বুড়িচং, পঞ্চগড়ের দেবিগঞ্জ, বাগেরহাটের ফকিরহাট ও মোল্লারহাট, পটুয়াখালীর বাউফল, নড়াইলের কালিয়া, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর, চট্টগ্রামের রাঙ্গুনিয়া, মুন্সিগঞ্জের টুংগীবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যাম্বুলেন্স দেওয়া হয়।

এছাড়াও গোপালগঞ্জের শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ ইনস্টিটিউট, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল, ঠাকুরগাও সদর হাসপাতাল, মানিকগঞ্জের ৫০ শয্যা বিশিষ্ট ডায়াবেটিক হাসপাতালে অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছে।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়