Ameen Qudir

Published:
2017-12-10 23:35:27 BdST

ক্ষমতা থাকলে ডাক্তারদের জেলে না ঢুকিয়ে এই জরাজীর্ণ হাসপাতালকে বাসযোগ্য করেন


 


ডা. শশাঙ্ক পাল , মাদারীপুর
_________________________


আমলা ভাইগন, ডাক্তারদের জেলে না ঢুকিয়ে এই জরাজীর্ণ হাসপাতালকে পারলে বাসযোগ্য করেন । খুব তো আপনাদের খেমতা !! সেই খেমতাকে ডাক্তার পেটানোর কাজে না লাগিয়ে এই হাসপাতালে ঠিকাদারদের জেলে ঢোকান। এই জরাজীর্ণ হাসপাতালে জন্য ডাক্তাররা দায়ী না। তারা মানবেতর অবস্থায় থেকে কঠিন পরিস্থিতিতে মানবসেবা করেন। সেই মানবসেবকদের না পিটিয়ে পারলে অঅপনাদের শহরকে বাসযোগ্য করেন।

দেখুন মাদারীপুরের এই হাসপাতালে র অবস্থা। এর জন্য দায়ী কে !
দায়ী টাকা পয়সার সেই আমলারা। তাদের জবাবদিহি কই !!

 

 

মাদারীপুর থেকে সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী কালের কন্ঠে প্রকাশিত খবরে জানাচ্ছেন,


মাদারীপুর
হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখা যায়, টয়লেটগুলোর খুবই জরাজীর্ণ অবস্থা। কয়েকটি টয়লেটের দরজাও নেই। কোনোটির দরজা আছে, কিন্তু বন্ধ করার ব্যবস্থা নেই। পানি ব্যবহারের জন্য যে পাত্র ব্যবহারের জন্য রাখা আছে, সেটা খুবই নোংরা ও পুরনো।

মাদারীপুর সদর উপজেলার মহিষেরচর গ্রামের ওমর ফারুক বলছিলেন, তিনি পেট ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। শান্তিমতো টয়লেট করা যায় না। কারণ টয়লেটের দরজা নেই। পরিবেশও নোংরা। এমন অভিযোগ করেছে অসংখ্য রোগী ও রোগীর স্বজনরা।

এ ব্যাপারে মাদারীপুরের সিভিল সার্জন বললেন, ‘মহিলাদের ব্যবহারের জন্য টয়লেটের অবস্থা খুবই জরাজীর্ণ। দেয়ালের অবস্থাও ভালো নয়। এটি নতুন করে তৈরি করা দরকার। এ ছাড়া কয়েক দিন আগে টয়লেটে দুটি নতুন দরজা লাগানো হয়েছে। আরো প্রয়োজন। এ ব্যাপারে গণপূর্ত বিভাগে দুবার চিঠি দেওয়া হলেও কোনো কাজ হয়নি। তাই এখানে আমাদের করার কিছু নেই। ’

এ বিষয়ে জানতে মাদারীপুরের গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু ছালেহ মোহাম্মদ ফিরোজকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন ধরেননি।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়