|

দক্ষিন ভারতের অখ্যাত অদক্ষ ডাক্তারদের বাংলাদেশে এনে প্রতারণা


Published: 2017-05-08 11:38:32 BdST, Updated: 2017-10-22 05:17:45 BdST

ডাক্তার প্রতিদিন
_________________________

দেশের নিরীহ রোগীদের নিয়ে নানা রকম প্রতারণা চলছে। ভারতবর্ষে ডাক্তারের অভাব নেই। হাজার হাজার মেডিকেল কলেজ থেকে নতুন ডাক্তার বিশেষজ্ঞ বের হচ্ছে।

এই নবীস অদক্ষ ডাক্তারদের ঢাকা ,চট্টগ্রাম সহ দেশের নানা শহরে নিয়ে চলছে রোগী প্রতারণা।

 

বলা হচ্ছে এরা ভারতবিখ্যাত ডাক্তার। বাস্তবে বেশীর ভাগই নভীস ডাক্তার। সে সব রাজ্যে ভাল পসার জমে নি বলে তাদেরকে ডাকলেই পাওয়া যায়। আর এখানেও কিছু প্রতিষ্ঠান এদেরকে নামকরা ডাক্তার ভাঙিয়ে রোগীদের ঠকাচ্ছে।

যদি সত্যিকার অর্থে ডা. অধ্যাপক দেবী শেঠি , অধ্যাপক ডা. বিন্দু কুট্টি, অধ্যাপক ডা. জনার্দন রেড্ডির মত ভারতগৌরব ডাক্তাররা বাংলাদেশের রোগীদের নিয়মিত সেবা দেন, তাতে উপকৃত হবেন রোগী।

কিন্তু তা হওয়ার নয়। তারা অনেকেই প্রাইভেট প্রাকটিস করেন না। তাদের সেবা পেতে সংশ্লিষ্ট হাসপাতালের নিয়ম মেনে শিডিউল পেতে হয়। হাসপাতাল থেকেই তারা বিশাল অঙ্কের বেতন পান। নিয়ম মেনে রোগী দেখেন।
বাস্তবের এই সমস্যার কারণে প্রতারক চক্র অনামী অদক্ষ ডাক্তারদের বিশাল ডাক্তার বিজ্ঞাপন দিয়ে রোগী ঠকিয়ে ব্যবসা করছে। এই অনৈতিক ব্যবসায় বন্ধ হওয়া দরকার। বাংলাদেশের স্বাস্থ্য সেক্টরের অব্যবস্থার কারণে এখানে সবরকম প্রতারনা চলছে। অডাক্তার ডাক্তার সেজে বানিজ্য করছে। প্রকৃত এমবিবিএস ডাক্তার ডাক্তারপ্রতারকদের অপকর্মের জন্য সমাজে ধিক্কৃত হচ্ছে।

এ ব্যাপারে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কনসালটেন্ট ডা. সরদার আতিক বলেন , বি‌দেশ থে‌কে কোন ডাক্তাররা এদে‌শে আসে ? যারা ও‌দে‌শে রোগী পায় না তারা । ঢাকায় যে প্র‌ফেসররা রোগী দে‌খে কু‌লি‌য়ে উঠ‌তে পা‌রেন না তারা কিন্ত ঢাকার বা‌হি‌রে প্রাক‌টি‌সে যান না । কা‌জেই বুঝ‌তে হ‌বে বি‌দেশী ডাক্তার ব‌লে আপ‌নি কা‌কে দেখা‌তে যা‌চ্ছেন । দে‌বি শেঠী নিশ্চয়ই এদে‌শে এসে রোগী দেখ‌বেন না ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।