|

সরকারি বেসরকারি নয়, মেডিকেল কলেজ স্ট্যান্ডার্ড কিনা, সেটাই আসল কথা


Published: 2016-12-22 09:42:13 BdST, Updated: 2017-06-22 22:31:12 BdST

 

 

ডা. রফিকুল শিমুল কবির

_____________________________


আমার মুল কথা ছাত্রছাত্রী স্ট্যান্ডার্ড হতে হবে মেডিকেল কলেজও স্ট্যান্ডার্ড হতে হবে। সরকারী না বেসরকারী সেটা বিবেচ্য নয়। সর্বশেষ কিছু সরকারী সরকারী মেডিকেল হয়েছে সেখানেও পরিপুর্নভাবে শিক্ষা পদ্ধতি গড়ে উঠেনি।

আপনারা যারা বেসরকারি মেডিকেলে পড়ছেন,

আপনারা কি চাননা আপনার তথা বেসরকারী মেডিকেলের শিক্ষার মান উন্নত হোক। কয়টা বেসরকারী মেডিকেলে ২৫০ শয্যার হাসপাতাল আছে? এরকম আরও অপুর্নতা রয়েছে।


আর আপনারা যেটা বলেছেন ৪০০০ পর্যন্ত নিলে ৪০০১ কি মেধাবী নয়? অবশ্যই মেধাবী।

কিন্তু আপনাকে একটা কাট মার্কে থাকতে হবে।

তা না হলে ৫০০০ নিলে ৫০০১, ১০০০০ নিলে ১০০০১, ৫০০০০ নিলে ৫০০০১ এরা কি মেধাবী না? আপনার ফর্মুলা বাস্তবায়ন করতে গেলে কাউকে আর বাদ দেওয়া যাবেনা।

আমরা কেউই মানসম্পন্ন মেডিকেলের বিপক্ষে নই। আপনাদের মেডিকেল কলেজ যদি মানসম্পন্ন হয়ে থাকে, ভাল কথা। যদি না হয়ে থাকে , তবে সেজন্য কর্তৃপক্ষকে চাপ দিন। লড়াই করুন। মানউন্নত করুন। আমরা সবসময় আপনাদের পাশে আছি।

 

আপনারা এখনও স্টুডেন্ট সামনে অনেক পথ।তবে একটা কথা সবসময় মনে রাখবেন হয়ত ভবিষ্যতে সফলতা বয়ে আনবে " সিট যদি হয় দশটা আপনাকে কমপক্ষে দশম হতে হবে আর সীট যদি ১টা আপনাকে প্রথমই হতে হবে এর বিকল্প নেই"। শুভেচ্ছা নিরন্তর।
______________________________


লেখক ডা. রফিকুল শিমুল কবির । ঝালকাঠি সদর হাসপাতাল। চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্র।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।