Ameen Qudir

Published:
2018-10-12 01:14:51 BdST

দেশজুড়ে মানসিক স্বাস্থ্য সেবার শ্লোগান, সেমিনার,শোভাযাত্রা : সচেতনতার অগ্রযাত্রা


 


ডেস্ক
________________________________

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে এবার সমগ্র বাংলাদেশ জুড়েই ছিল সচেতনতার শত অনুষ্ঠান । ঢাকা, সিলেট, চট্টগ্রাম, বরিশাল সহ দেশের বিভিন্ন মেডিকেল বিশ্ববিদ্যালয় ও কলেজে মনোজ্ঞ সব উদ্দীপন অনুষ্ঠান হয়েছে। সেমিনারে আলোচনায় মানসিক রোগ নিরাময়ের নানা পথ ও উপায় নিয়েকেথা বলেন বক্তারা।

মানসিক স্বাস্থ্য সেবা এখন আর অবহেলিত নয়। এই সেবা সবার কাছে পৌছাতে মানসিক রোগ বিশেষজ্ঞরা অক্লান্ত পরিশ্রম করেন এ দিনে।

বিএসএমএমইউতে সফল অনুষ্ঠানমালা শেষে বিভাগের শিক্ষকবৃন্দ ।

 

রাজধানীতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সেমিনার সহ একাধিক অনুষ্ঠান হয়। এতে উপাচার্য অধ্যাপক ডা. কনককান্তি বড়ুয়া, অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ডা. এম এসআই মল্লিক, জ্যেষ্ঠ অধ্যাপক ডা. ঝুনু শামসুন নাহার, অধ্যাপক এম এ সালাম মিয়া, বিভাগ চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাহউদ্দিন কাউসার , অধ্যাপক ডা. নাহিদ মেহজাবিন মোরশেদ, সহযোগী অধ্যাপক ডা. সুলতানা আলগিন প্রমুখ অংশ নেন।

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে অনুষ্ঠান

 

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে
Workshop on responsive reporting and suicide prevention নিয়ে ১১ অক্টোবর সেমিনার হয়।
বিপুল অংশগ্রহনে সবার মন কাড়ে অনুষ্ঠান টি।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলে জে সেমিনার

বিশ্ব মানসিক স্বাস্থ্যদিবস - ১০ অক্টোবর ২০১৮ উদযাপন করা সিলেটে ব্যাপক আয়োজনে। বাংলাদেশ এসোসিয়েশন অফ সাইকিয়াট্রিস্টস্ সিলেট শাখা বাপসিল ও মানসিক রোগ বিভাগ, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের যৌথ উদ্যোগে।

 

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলে জে সেমিনার


১২অক্টোবর শুক্রবার সকাল ৭টায় সিলেট সাইক্লিং কমিউনিটি ও বিকন ফার্মা এর সহযোগিতায় র্যালি হবে। সুবিদ বাজার এস সি সি পয়েন্ট থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়কপথ অতিক্রম করে সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সাইকেল র‍্যালী শেয হবে।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়