Ameen Qudir

Published:
2018-10-05 22:45:37 BdST

ময়মনসিংহ মেডিকেলকে ৩০০০ শয্যার হাসপাতালে উত্তীর্ণ করার কোন বিকল্প নেই




 


বিগ্রেডিয়ার জেনারেল ডা. নাসির উদ্দিন আহমেদ
__________________________


ময়মনসিংহ মেডিকেল কলেজের হাসপাতালের উন্নয়ন ও শয্যা সংখ্যা বৃদ্ধি প্রসংগে___________


সোসাল মিডিয়াতে স্টেটাস দিয়ে জেগে থাকা মানুষ কে জাগানো যায় না।প্রান্তিক জনগণ যেখানে সুবিধা একটু বেশি পাবে ওখানেই যাবে।আমরা আমাদের সাধ্যের সবটুকু দিয়ে চেষ্টা করেছি বলেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল এ রোগীর সংখা বৃদ্ধি পেয়েছে।সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী দের অক্লান্ত পরিশ্রমের ফসল আজকের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল।

আজ ১৬ কোটি টাকা বরাদ্দ এসেছে।একটি নুতন ১০ তলা ভবন হবে।আরো অনেক অবকাঠামোগত সংস্কার হবে।কিছু দিনের মধ্যে নুতন১২৮ স্লাইস CT ও ১.৫টেসলার MRI চালু হবে।৫০ বেডের ডায়ালাইসিস ও ক্যাথ ল্যাব মার্চ ২০১৯ এর মধ্যে শুরু হবে।তখন ইনডোর ও আউট ডোরে রোগীর চাপ আরো বাড়বে।প্রসংগত ময়মনসিংহ শহরে কোন সদর হাসপাতাল নেই।বর্তমান বাস্তবতায় ৩০০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে উত্তীর্ণ করার কোন বিকল্প নেই।

বর্ত্মান সরকার হাসপাতালের প্রয়োজন এ সব কিছুই দিচ্ছে।উন্নয়ন করার ইচ্ছেটা সবার মধ্যে থাকতে হবে।সচেতন জনগণ, স্থানীয় প্রশাসন, রাজনীতি বিদ,পেশাজীবি সবার ভূমিকার প্রয়োজন আছে।সেটা মাঠে এসে করতে হবে।জাতির পিতার স্বপ্ন ছিল ও আত্মত্যাগ ছিল বলেই আমরা স্বাধীন দেশ পেয়েছি।৩০ লক্ষ মানুষ কোন প্রাপ্তির জন্য চরম আত্মত্যাগ করেনি।উনারা যুদ্ধ করেছিলেন আমাদেরকে স্বাধীন ভূখন্ডের নাগরিক করার জন্য।

কিন্তু আমরা এখন অধিকাংশ নিজ স্বার্থ নিয়ে ব্যস্ত।ভাল অনেক কথা বলি কিন্তু কষ্ট করে কিছুটা নির্লোভ থেকে অধিকাংশের কাজ করতে অনীহা। সরকার এ হাসপাতালের জন্য যথেষ্ট করছে।কিন্ত আমরা সংখাগরিষ্ঠ সবাই( জনগন,চিকিৎসকার সাথে সংশ্লিস্ট সবাই,প্রশাসন, পেশাজীবী এবং নাগরিকবৃন্দ) কি আন্তরিক এবং নীতিবোধ সম্পন্ন দেশপ্রেমিক মানুষ!
________________________________

বিগ্রেডিয়ার জেনারেল ডা. নাসির উদ্দিন আহমেদ

পরিচালক
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়