Ameen Qudir

Published:
2018-07-20 18:54:02 BdST

মেডিক্যালে হোস্টেলের দাবিতে আমরণ অনশন কলকাতায় তোলপাড়, হোক কলরব


 




ডেস্ক রিপোর্ট
______________________________

হোস্টেলের দাবিতে মেডিক্যালে ছাত্রদের অনশন অব্যাহত। নতুন করে অনশনে ১১জন পড়ুয়া। বৃহস্পতিবার কলকাতা মেডিক্যাল কলেজের অনশনরত ছাত্রদের আন্দোলন ৯দিনে পড়ল। বুধবার রাতেই এমার্জেন্সি কলেজ কাউন্সিলের বৈঠক ডাকে কর্তৃপক্ষ। কিন্তু এই বৈঠকে কোনও সমাধান সূত্র বের হয় না। বরং জটিলতা আরও বেড়ে যায়। ছাত্রদের দাবি, কলেজ কর্তৃপক্ষ তাঁদের দাবি মানছে না। মঙ্গলবার অনশনরত ছাত্রদের পাশে দাঁড়ায় চিকিত্সকদের ৩ টি সংগঠন।

হোস্টেলের দাবিতে গত ১০ জুলাই থেকে আমরণ অনশন শুরু করেছেন ৫ ছাত্র। পরে তা বেড়ে দাঁড়ায় ৬ জনে। বুধবার রাত থেকে অনশন আন্দোলনে সামিল হন আরও ১১ জন। ছাত্রদের অভিযোগ, পুরনো হোস্টেলের অনেক ঘরই থাকার উপযুক্ত নয়। যে কোনও সময়ই দুর্ঘটনা ঘটতে পারে। নতুন ভবনের দাবিতে অনশন শুরু করেছেন তাঁরা। তাঁদের সঙ্গে দেখা করে অনশন প্রত্যাহারের আর্জি করেন কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ উচ্ছল ভদ্র। কিন্তু ছাত্ররা সেই আর্জি মানেননি।


অনশন আন্দোলন করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন বেশ কয়েকজন ছাত্র। মঙ্গলবার বৈঠকে বসে মেডিক্যাল কলেজ কাউন্সিল। বৈঠকের পর ২৭৬ জন পড়ুয়ার একটি তালিকা প্রকাশ করা হয়। কিন্তু এই তালিকা প্রকাশের পরই বিক্ষোভ আরও বেড়ে যায়।
তথ্য সূত্র ইন্টারনেট।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়