Ameen Qudir

Published:
2018-04-18 04:19:22 BdST

ডাক্তারদের উপর সন্ত্রাসী হামলা: নিরাপত্তার দাবিতে কক্সবাজার হাসপাতালে তালা


কক্সবাজার সদর হাসপাতালে নিরাপত্তার দাবিতে তালা। সংগৃহীত ছবি।


কক্সবাজার থেকে সংবাদদাতা
________________________

সন্ত্রাসীদের অব্যাহত হামলার মুখে আত্মরক্ষায় ফুঁসে উঠেছেন বিক্ষুব্ধ ডাক্তাররা। কিভাবে এই নিরাপত্তাহীন পরিবেশে চিকিৎসা দেয়া সম্ভব। তাই বাধ্য হয়ে নিজেদের রক্ষা করতে কক্সবাজার সদর হাসপাতাল তালাবদ্ধ করেন চিকিৎসকরা। মঙ্গলবার ১৭ এপ্রিল বেলা ১২টায় দুই শিক্ষানবিশ চিকিৎসককে মারধর করে রোগীর আত্মীয় নামের একদল সন্ত্রাসী।

শিক্ষানবিশ ডাক্তাররা সাফ বলে দেন, হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা না হলে আত্মরক্ষায় এই প্রতিবাদ চলবে। নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থলে রয়েছে পুলিশ। এদিকে হামলার ঘটনার ২ ঘণ্টা পর হাসান মাহমুদ (৩০) নামে এক রোগীকে থানায় আনা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। ওই রোগীকে কেন্দ্র করে চিকিৎসককে মারধরের ঘটনা ঘটে। হাসান মাহমুদ শহরের লাইট হাউস এলাকার ইসমাইলের ছেলে।

রোগীর অভিভাবকদের হামলায় আহত শিক্ষানবিশ চিকিৎসকরা হলেন, ডা. শেফায়েত হোসেন আরাফাত ও তাওহীদ ইবেনে আলাউদ্দিন। তারা দু’জন কক্সবাজার মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক।

অভিযুক্তরা হলেন, রোগী হাসান মাহমুদের আত্মীয়-স্বজন। হামলাকারীদের মধ্যে সায়েম নামে এক যুবককে চিনতে পেরেছেন প্রত্যক্ষদর্শীরা।

আহত ডা. শেফায়েত হোসেন জানান, সকাল ১১টার দিকে হাসান মাহমুদ নামে এক রোগী মুখে আঘাত পেয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। রোগীর চাপের মধ্যে তাকে চিকিৎসা দিতে দেরি হওয়ায় মারধর শুরু করে ৪-৫ জন যুবক। এরপর তারা রোগীকে সঙ্গে নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।
এ বিষয়ে কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক জানান, প্রায়ই চিকিৎসকের উপর হামলার ঘটনা ঘটছে। যারা সেবা প্রদান করবেন তাদেরকেই কারণে-অকারণে মারধর করা হচ্ছে। এটা কোনভাবে মেনে নেওয়া যায় না। চিকিৎসদের নিরাপত্তা প্রদানে প্রশাসনের হস্তক্ষেপ জরুরি হয়ে পড়েছে।


ক্যাম্পাস এর জনপ্রিয়