|

৮০০০০ ভর্তিচ্ছুর মধ্যে মেডিকেলে চান্স পাবে ৩০০০ : হিরোদের হিরো বানান,জিরোদের নয়


Published: 2017-10-07 09:32:57 BdST, Updated: 2017-11-22 09:55:12 BdST



 

ডা. শিরীন সাবিহা তন্বী

__________________________________


আশি হাজারের উপরে ছাত্রছাত্রী মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে।এরা প্রায় প্রতেকেই তাদের শিক্ষাজীবনের শুরু থেকে কঠিন প্রেষনের মধ্য থেকে এসে বিজ্ঞান বিভাগে পড়ার সুযোগ এবং এখন মেডিকেল ভর্তি পরীক্ষার যোগ্যতা অর্জন করেছে।এই বিপুল সংখ্যক ছাত্র ছাত্রীদের মধ্য থেকে মাত্র তিন হাজার ছাত্র ছাত্রী সরকারী মেডিকেলে চান্স পাবে।পরবর্তী ছয় হাজার বেসরকারী মেডিকেলে চান্স পাবে।আর এই প্রায় এক লক্ষ দেশের সর্বোচ্চ মেধাবীদের মধ্য থেকে একজন ছাত্র বা ছাত্রী প্রথম স্থান অর্জন করবে।দেন দ্ধিতীয়,তৃতীয়!

 

# মেডিকেল থেকেও কঠিন যে ভর্তি পরীক্ষা এবং দেশের সর্বোচ্চ মেধাবীদের মেধার যুদ্ধ তা হলো বুয়েটে ভর্তি পরীক্ষা।সেখানেও কেউ একজন প্রথম হবে,দ্বিতীয় হবে,তৃতীয় হবে।
# ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে কঠোর মান নিয়ন্ত্রনে চার বিষয়ে প্রথম হবে চার জন।
# ছাপ্পান্ন হাজার বর্গফুটের এইটুকু বাংলাদেশে কত শত ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়া?
হাজার হাজার মেধাহীন ব্যবসায়ী বসে আছে দেশের তথ্য প্রযুক্তি নিয়ন্ত্রনে।দেশের পাগল ছাগল/মিথ্যুক/জোচ্চর/গাঞ্জাখোরদের হিরো বানাইয়া জাতির সামনে তুলে ধরে।
মাইক হাতে কেমনে পাগল হইলেন?কেমনে ছাগল হইলেন?গাঞ্জা খাইতে কেমন সুখ ইহা পুনঃ পুনঃ প্রচার করেন।
বুদ্ধিজীবী হত্যা করে স্বাধীন বাংলাদেশ আজ কুবুদ্ধি আর নির্বুদ্ধির ব্যবসা করা নুডুলসের চমচম খাওয়া স্বার্থপরদের ভাংগাদেশ!

 

সুপ্রিয় মিডিয়াকর্মীগন,
যদি সত্যি দেশটাকে বাঁচাতে চান।টিভি ক্যামেরা হাতে তৈরী হোন।সত্যিকারের মেধাবী,দেশের ভবিষ্যৎ কর্নধারদের পিছনে দৌড়ান।বুয়েট,মেডিকেল,ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় প্রথম,দ্বিতীয়,তৃতীয় স্থানকারীদের জাতির সামনে পরিচয় করিয়ে দেন।
মেধাবী এবং সমাজ সচেতন ডাক্তার,ইঞ্জিনিয়ার,পুলিশ অফিসার,প্রশাসক,শিক্ষকদের কাছে যান।তাদের মেধা,শিক্ষা,শ্রম আর সফলতার গল্পগুলো নতুন প্রজন্মকে শোনান।


বেশী বেশী শাকিব খান,অপু বিশ্বাস,মোশাররফ করিম,ডানা কাটা পরীমনি,ম্যাজিক মামুনি,নুসরাত ফারিয়া আল্লাহ মেহেরবান আর প্রতারক এভ্রিলদের বানিয়ে চউক্ষের ওযু নষ্ট না করে লক্ষ লক্ষ বুয়েট মেডিকেল আর সব বিশ্ববিদ্যালয়ে ভর্তি যোদ্ধা বানান।


হিরোদের হিরো আর জিরোদের জিরো বানান।নইলে পুরো দেশটাই জিরো হয়ে গেলে আপনারা কেবল শূন্যে ভাসবেন আর হাওয়া খাইবেন।
_________________________________

 

ডা. শিরীন সাবিহা তন্বী। বরিশাল।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।