Ameen Qudir

Published:
2017-08-19 17:31:00 BdST

কিশোরগঞ্জ মেডিকেল কলেজে ইন্টার্ন ডাক্তার লাঞ্ছনা, কর্মবিরতি ও বিক্ষোভ


 

 

ইতোপূর্বেকার আন্দোলন কর্মসূচির ফাইল ছবি।

 


ডাক্তার প্রতিদিন
_________________________

কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন ডাক্তার লাঞ্ছনার প্রতিবাদে ইন্টার্ন চিকিৎসকরা সর্বসম্মতিক্রমে অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষনা করেছে । এবং বিক্ষোভ কর্মসূচি দিয়েছে।

 

 


কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক পরিষদ সভাপতি অাব্দুল্লাহ আল মামুন অনলাইন বক্তব্যে জানান,

২৫০ শয্যা জেনারেল হাসপাতালে কর্তব্যরত ইন্টার্ণ চিকিৎসকের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে আমরা ইন্টার্ন চিকিৎসকরা সর্বসম্মতিক্রমে অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষনা করেছি এবং ১৯ আগস্ট বেলা ১১ টায় ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সামনে বিক্ষোভ সমাবেশ পালন করা হবে। উক্ত কর্মসূচিতে কিশোরগঞ্জের সকল চিকিৎসকবৃন্দকে অংশ নেয়ার আহবান জানাচ্ছি।
দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং নিরাপদ কর্মস্থল নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা কর্মসূচি অব্যাহত রাখব।


অাব্দুল্লাহ আল মামুন অারও বলেন,

আমরা চিকিৎসক হিসেবে জীবন শুরু করছি আড়াই মাস। নতুন মেডিকেল কলেজের দোহাই দিয়ে এখনো এক পয়সা বেতন পাই নি, নিজেদের হাসপাতালের কাজ শেষ হয় নাই, আমরা ইন্টার্ণ করছি জেলা হাসপাতালে, পর্যাপ্ত সিনিয়র চিকিৎসক নাই, লোকবল নাই, নিরাপত্তা নাই তবু আমরা কাজ থামাই নি। আমরা আমাদের নির্ধারিত ডিউটি শেষে অভারটাইম করি, মাত্র ৪০ জন দিয়ে সব বিভাগ সক্রিয় রাখতে স্বাভাবিকের চেয়ে প্রায় দ্বিগুণ ইভিনিং-নাইট করি। তবুও আমাদের অভিযোগ ছিলো না, আমরা সহ্য করে নিয়েছিলাম, আমরা মেনে নিয়েছিলাম। এই আড়াই মাসে আমরা দায়িত্বে অবহেলা করেছি এমন নজির কেউ দেখাতে পারবে বলে মনে হয় না। তবুও আমার নারী সহকর্মীর সাথে আজ যে ন্যাক্কারজনক আচরণ করা হলো তারপর আসলে আড়াই মাসের আন্তরিকতা আর শ্রমকে অর্থহীন মনে হচ্ছে।
এ ধরনের ঘটনা এবারই নতুন নয়, কিশোরগঞ্জে আগেও হয়েছে, সারাদেশেই হচ্ছে। কিন্তু এভাবে আর কতদিন??
নিরাপদ কর্মস্থলের জন্য আর কতযুগ মাথা কুটে মরতে হবে ডাক্তারদের? আর কত আশ্বাস-ভরসার নদী পার হলে আমরা নিরাপত্তার তীর খুঁজে পাব??
আমাদের অনেকটা দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা বাধ্য হয়েছি কর্মসুচি দিতে।
আমাদের দুই দফা দাবী:
১। নারী চিকিৎসকের উপর আক্রমণকারীর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা।
২। আমাদের কর্মস্থলের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা।
১৯ তারিখ বেলা ১১ টায় ২৫০ শয্যা জেলা হাসপাতালের সামনে আমরা বিক্ষোভ সমাবেশ করব। সবাইকে অংশগ্রহণের অনুরোধ জানাচ্ছি।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়