Ameen Qudir

Published:
2017-05-31 22:35:45 BdST

চিকিৎসককে বাইরের ক্লিনিক ডায়াগনস্টিকে পরীক্ষা পাঠাতে বাধ্য করার চেষ্টা করতো আসামীরা


 

 

 

ডা:মেহেদী হাসান বিপ্লব
___________________________

গত ২৮/০৫/১৭ ইং তারিখে শেবাচিম ৩৯ তম ব্যাচের ডা:শিমুল চন্দ্র দাস জরুরী বিভাগে কর্মরত ছিলেন বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।কর্তব্যরত অবস্থায় তিনি রাত আনুমানিক ৯:০০ টার দিকে স্থানীয় একটি ক্লিনিকের মালিক কতৃক লাঞ্চিত হন।

ডা:শিমুল গৌরনদী থানায় নিজে বাদী হয়ে মামলা করেছেন এবং আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।মামলা তুলে নেয়ার জন্য তাকে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করা হচ্ছে।

আমরা কয়েকজন (বিএমএ'র সেন্ট্রাল কাউন্সিলর) তার সাথে কথা বলেছি ও নিয়মিত যোগাযোগ রাখছি।

ইতোমধ্যে কেন্দ্রীয় বিএমএ 'র সাংগঠনিক সম্পাদক ডা:তারিক মেহেদী পারভেজ ভাই ডা:শিমুলের সাথে কথা বলেছেন এবং তাকে সবরকম সাপোর্ট বিএমএ'র পক্ষ থেকে দেয়া হবে বলে আশ্বস্ত করেছেন।এছাড়া বরিশাল জেলা বিএমএ এ ব্যাপারে সার্বক্ষনিক যোগাযোগ রাখছেন।

উল্লেখ্য যে ডা:শিমুল সেখানে মাত্র ৪ দিন পূর্বে জয়েন করেছিলেন।খোজ নিয়ে জানা যায় যে,সেখানে একটি সংঘবদ্ধ চক্র নতুন কোন চিকিৎসক পদায়ন পেলেই তাকে বিভিন্নভাবে বাইরের ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা পাঠাতে বাধ্য করার চেষ্টা করে।এর জের ধরেই এর আগেও সেখানে চিকিৎসক লাঞ্চনার ঘটনা ঘটেছে।

আমরা এ ধরণের ঘটনার অবসান চাই।আপনাদের সাথে এ ধরণের ঘটনা যেখানেই ঘটুক আপনারা লোকাল বা কেন্দ্রীয় বিএমএ তে জানান(সেটাও সম্ভব না হলে ফেসবুকে বা ম্যাসেঞ্জারে আমাদের জানান) এবং অন্তত একটা মামলা করুন।বিএমএ'র কার্যকরী কমিটি ও কেন্দ্রীয় কাউন্সিলের প্রতিটি সদস্য চিকিৎসকদের নিরাপদ কর্মস্থল এর জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।আপনাদের সহযোগিতা আমাদের কাম্য।
_____________________________

ডা:মেহেদী হাসান বিপ্লব,শেবাচিম ৩৫তম

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়