Ameen Qudir

Published:
2017-03-29 00:25:22 BdST

শাদা এ্যাপনের জন্য কত কষ্ট , কত সুখ বিসর্জন !



তাহসীন অাহমেদ সজীব
__________________________________

কিছুদিন যাবত খুব বেশি অালোচিত সংবাদ হলো ডাক্তারি প্রফেশন এবং তাদের লাইফ স্টাইল নিয়ে। তাই কিছু একটা লিখব ভাবলাম
সবগুলো ঘটনা বাস্তব এবং অামার নিজের দেখা ।

ডাক্তার হতে পারলে তাড়াতাড়ি ধনী হওয়া যায়,বাড়িগাড়ি করা যায় অাজকাল এসবকথা সবার মুখে মুখে কিন্তু কখনো কেউ ভেবে দেখেছেন একটা মানুষ যে কিনা কয়েক ঘন্টা ফটোগ্রাফি করে মাসে লাখ লাখ টাকা ইনকাম করে রাতারাতি ধনী হতে পারতো সে কেন প্রতিদিন ১২ঘন্টা হাসপাতালে ডিউটি করে?


অাবার এই মানুষটাই কেন পাবলিক বিশ্ববিদ্যালয়ে খুব ভাল একটা সাবজেক্ট পেয়েও ৩০লাখ টাকা খরচ করে একটা প্রাইভেট মেডিকেলে পড়ে? এসব কিছু শুধু ধনী হবার জন্য?

অামি দেখেছি সেই ভাইকে যাকে কিনা নটরডেম কলেজের সবাই গনিতের বুলেট বলে ডাকতো। সেই ভাইটা কেন বুয়েটে চান্স পাবার পরও মেডিকেলে পড়ে উত্তরটা কোন সাংবাদিক ভাই দিবেন?

অাবার সেই ভাইয়ের বন্ধু বুয়েট থেকে পাস করে ভালো গাড়িতে যখন গার্লফেন্ড নিয়ে ঘুরাঘুরি করে তখন ভাইয়া এফসিপিএস এর জন্য হাসপাতালের লাইব্রেরিতে কেন মুখ থুবড়ে পড়ে থাকে দিনের পর দিন অাশাকরি এটাও বলবেন ।

অামার একটা জুনিয়র অাছে যে কিনা ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পাবার পরও এখন 2nd time medical coaching করে। এসব কি শুধু টাকা রোজগারের জন্য?মেয়েটা এখনও এপ্রোন পরা কাউকে সামনে দিয়ে যেতে দেখলে কেদে ফেলে। এসব কেন ভাই?

অামার অাপন চাচাতো ভাই যে কিনা Ju তে CSE পেয়েও শুধু একটা এপ্রোন তার নিজের হবে এই অাশায় একটা প্রাইভেট মেডিকেলে ভর্তি হয়েছে।

প্রতিটা নতুনমাসে তাকে টাকা দেয়ার জন্য হয় জমি বন্ধক দিতে হচ্ছে, না হয় বিক্রি করতে হচ্ছে। ছোট ভাইটা এখনো সারাদিন ক্লাস করে সন্ধায় টিউশনি করতে যায় যেন বাবার কষ্টটা কিছুটা হলেও লাঘব হয়। এতসব কি শুধুই টাকার জন্য? একই বিশ্ববিদ্যালয়ে একটা মেয়ে JUতে ১০তম হবার পরও অাজ বিডিএস কোর্সে ভর্তি হয়েছে শুধুই কি টাকার জন্য? মেয়েটা অামাকে বলতো ভাইয়া অামি অনেক টাকার মালিক হতে চাই না শুধু একটা এপ্রোনের মালিক হতে চাই যেটা অামার অাব্বু অামাকে কিনে দিবে অার এটা পরিধান করে অামি বাবার সামনে গিয়ে দাড়াবো..।

এমন অসংখ্য বাস্তবতা প্রতিটা মেডিকেল স্টুডেন্ট দের অন্তরে জমা অাছে ।

মেডিকেল একটা ভালবাসার জায়গা। এখানে যারা অাসে তারা জানে জীবনে কি পরিমাণ কষ্ট করতে হয়েছে তাদের। একটা এপ্রোন গায়ে জড়ানোর জন্য জীবনের সব সুখ বিসর্জন দিতে হয়েছে। তাও অাজ অামরা কসাই। অামরা টাকার জন্য নাকি মেডিকেলে পরি !!শুধুই অাফসোস হয়।তাও অামরা সেবা দিয়ে যাচ্ছি, যাবো.।
___________________________

তাহসীন অাহমেদ সজীব
Gonoshasthaya samaj vittik medical college

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়