Ameen Qudir

Published:
2017-03-15 01:23:44 BdST

পৃথিবীর শ্রেষ্ঠ লম্পটও এত মানুষের সামনে কোন ছাত্রীকে যৌন হয়রানী করবে না


 

 


ডা. রাকিব উদ্দিন
____________________________


ডাক্তার এখন এক আক্ষেপের নাম।জীবন যৌবন সবকিছু ত্যাগ করে সৃষ্টির শ্রেষ্ঠ জীব মানব শরীরের রহস্য ভেদ করতে গিয়ে আজ সেই মানুষের হিংস্রতার শিকার এক অসহায় নাম ডাক্তার।


অথচ মৃত্যুর সাথে পান্জা লড়া মানুষগুলো কতনা অসহায় হয়ে এই ডাক্তারের কাছে আসে।


হয়ত হাজারে একটা মানুষের বেলায় ডাক্তাররা হেরে যান কিন্তু বাকি ৯৯৯জনকে যে নতুন জীবনের সন্ধান দেয়া হয়,পৃথিবীর আলো বাতাসে আরও কিছুদিন বাঁচার সুযোগ সৃষ্টি করে দেয়া হয় এটা কি কেউ দেখেনা?


সবচেয়ে বড় ব্যাপার হল মেডিকেল শিক্ষা এখন অলিতে গলিতে পাওয়া যায়।কোথায় কখন কি চিকিৎসা দিতে হবে এখন ডাক্তারের চেয়ে অন্যরা বেশি বুঝে।আগে এমন একটা সময় ছিল যখন ডাক্তারের গায়ে হাত তোলা দূরে থাক ডাক্তারবাবু হেঁটে আসলে মানুষ সম্মান করে সরে যেত।এখন বাংলাদেশে ডাক্তাররাই মনে হয় মানুষের জনমের শত্রু।


কোন প্রমাণ ছাড়াই একজন ডাক্তারের বিরুদ্ধে অপপ্রচার করে তাঁর ক্যারিয়ার হুমকির মুখে ফেলে দেয় অপসাংবাদিকতা।


সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে নির্মম নির্যাতনের শিকার হওয়া ডা:মোস্তফা কামাল এই অপসাংবাদিকতার শিকার।তাঁর চরিত্র হননের চেষ্টায় বিন্দুমাত্র ত্রুটি রাখেনি কয়েকটি পত্রিকা।একজন ডাক্তারের কাছে একজন মহিলা রুগী গেলে যেসব নিয়ম মেনে এক্সামিন করতে হয় ডা:মোস্তফা কামাল সব মেনেই তা করেছেন এবং তা ওই ছাত্রীর এটেন্ডেন্সদের সামনেই।


কিন্তু কোন এক অদৃশ্য কারণে সেটা এখন শারিরীক নির্যাতন হয়ে গেল।তদন্ত কমিটিও গঠিত হল।


কিন্তুু আমার প্রশ্ন হল পৃথিবীর শ্রেষ্ঠ লম্পটও তো এতগুলা মানুষের সামনে কারো অপমান করার সাহস করবে না তাহলে সেখানে একজন ডাক্তারেরর বিরুদ্ধে এই অভিযোগ হাস্যকর নয় কি?

এটা স্পষ্ট একটা ষড়যন্ত্র।আর তদন্ত কমিটিতে কি কোন বিশেষজ্ঞ ডাক্তার আছেন যিনি খুব ভালভাবেই রোগী এক্সামিনের পদ্ধতি সম্পর্কে জানবেন নাকি তথাকথিত সুশীল আছেন যিনি তথাকথিত দায়সারা রিপোর্ট দিবেন বিপ্লবীদের খুশী করতে।


এরকম কিছু হলে চট্টলার ডাক্তার সমাজ চুপ করে বসে থাকবেন না।মাননীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন কথায় কথায় ধর্মঘট করবেন না।

আরে বাবা যেখানে আমাদের কথাই বলতে দেয়া হচ্ছেনা,রোগী দেখার পদ্ধতি নিয়েও ষড়যন্ত্র সেখানে আমাদের কি কর্মবিরতি না দিয়ে উপায় আছে কি?

 

দেখা যাক তদন্ত রিপোর্টে কি আসে।শুধু ডাক্তারের ব্যাপারে তদন্ত হবে আর যারা ষড়যন্ত্র করল তাদের ব্যাপারে কি হবে? এটাও যেন তদন্ত কমিটি ভেবে দেখে।নাহলে চট্টগ্রামে বিনা চিকিৎসায় মহিলা রুগী মারা যাচ্ছে এ খবর আসলেও অবাক হবেন না।


___________________________________

 

 

ডা. রাকিব উদ্দিন


Former Studying at BGC Trust Medical College

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়